অফিস টেবিলে সবুজের ছোঁয়া

লাইফস্টাইল ডেস্ক: অফিসের কম্পিউটারে টানা কাজ করতে করতে ঝিম ধরে যায়। আর তখন টেবিলের পাশে থাকা গাছের দিকে একঝলক তাকালেই মানসিক চাপ কমে। গাছ শুধু ঘরের বা অফিসের সৌন্দর্য বাড়ায় না- মন ভালো রাখে ও চোখের আরাম দেয়। তবে যেকোনো গাছ অফিসে রাখা যায় না। এর যত্নআত্তিও কিছুটা ভিন্ন। বেশির ভাগ অফিসই শীতাতপনিয়ন্ত্রিত থাকে। প্রাকৃতিক আলো-বাতাস তেমন প্রবেশ করে না। এ রকম পরিবেশ কোনো গাছ উপযোগী তা জেনে নিন।

আপনি কিছু মৌলিক উদ্ভিদ দিয়ে নিজের বাড়ি ও অফিস টেবিলে সাজাতে পারেন। এর মধ্যে মানি প্ল্যান্ট অন্যতম। আর তাই বাদামী রঙের চৌকো সিরামিক পাত্রে একটিতে মানি প্ল্যান্ট, অন্যটিতে জেড প্ল্যান্ট লাগাতে পারেন। অবশ্যই এটি ডেস্কের সৌন্দর্য বাড়াবেই।

আপনি যদি উজ্জ্বল উদ্ভিদ বেশি পছন্দ করেন তবে সবুজ সিরামিক পাত্রে বাতাস পরিশুদ্ধকারী গোল্ডেন মানি প্ল্যান্ট লাগাতে পারেন। আপনার অফিস টেবিলের তাজা পরিবেশ বাড়াতে এই সুন্দর গাছের জুড়ি মেলা ভার।

এছাড়া কাজের টেবিলের সামনে রাখার জন্য কিনতে পারেন সুন্দর গোলাপি সিঙ্গোনিয়াম। এই উদ্ভিদটি একটি চকলেট বা বাদামী পাত্রে সাজালে টেবিলে ফুটবে বেশি। অথবা টেবিলে সাজাতে সাদা পাত্রের লাল উগাও আগলাওনেমা গাছটিও লাগাতে পারেন। এই উদ্ভিদের সুন্দর লাল পাতা দেখতে ভীষণই আকর্ষণীয়।

ক্যাপল পিসের লিলি গাছটি কিন্তু সব গাছের মধ্যে সেরা। কেবল বায়ু পরিশোধক উদ্ভিদই নয়, এই গাছ দেখতেও বেশ অন্যরকম।


সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: লাইফস্টাইল