অভিভাবকের মতো ভালো বন্ধু অন্য কেউ হতে পারে না- সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, প্রাথমিক বিদ্যালয়ের চেয়ে অল্প বেতন পেয়েও কি-ার গার্টেন স্কুলে শিক্ষকরা অনেক গুরুত্ব সহকারে পাঠদান করছেন। যার ফলে কি-ার গার্টেন স্কুলগুলোয় পরীক্ষার ফলাফল অনেক ভালো। কোন শিশু যদি তার অভিভাবকের ভালো বন্ধু না হতে পারে, তবে সে শিশু বিপথে যেতে পারে। তাই সবার আগে অভিভাবদের উচিৎ শিশুদের সাথে বন্ধুসুলভ আচরণ করে তাদের একটি ভালো বন্ধু হওয়ার। কেন না অভিভাবকের মতো ভালো বন্ধু অন্য কেউ হতে পারে না।

গত রবিবার দিনব্যাপী দিনাজপুরের ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সংবর্ধনা, একাডেমিক পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

দুপুর ১২টায় বিদ্যালয় চত্বরে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রাজেন্দ্র প্রসাদ গুপ্ত’র সভাপতিত্বে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের পৃষ্টপোষক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম জুয়েল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, দাতা সদস্য প্রভাষক খুরশিদ আলম নাদিম, অভিভাবক সদস্য ফরিদা ইয়াসমিন দুলালী, অভিভাবক সদস্য হাসনা হেনা হাসু, সদস্য পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, সদস্য পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ প্রমুখ। পরে শিক্ষার্থীদের সংবর্ধনা পূর্বক ক্রেস্ট ও সনদপত্র, একাডেমিক পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৃদ্ধাশ্রম শীর্ষক এক নাটিকা মঞ্চস্থ করা হয়। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক, গণমাধ্যমকর্মীসহ সুধিজনেরা উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ