অল্পের জন্য রক্ষা পেলেন খসরু-শাহাদাতসহ বিএনপি নেতারা

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : অল্পের জন্য রক্ষা পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনসহ বেশ কয়েকজন নেতাকর্মী।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দোতলা থেকে লিফট ছিঁড়ে পড়ে গেছেন তারা। তবে তারা কোনও গুরুতর আহত হোননি। লিফট ওপর থেকে নেমে নিচ তলায় পৌঁছানোর আগে ছিটকে পড়েন। ওপর থেকে ছিটকে পড়লে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

সোমবার (১৮ নভেম্বর) সাড়ে ১২টার দিকে হাসপাতালের মাঝখানের একটি লিফটে এ ঘটনা ঘটে। চট্টগ্রামের পাথরঘাটায় বিস্ফোরণের পর দেয়ালধসে গুরুতর আহতদের দেখতে গিয়েছিলেন তারা।

আমীর খসরু ও শাহাদাত হোসেনের সঙ্গে ছিলেন পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ডা. খুরশিদ জামিল চৌধুরী , চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল ও যুগ্ম সম্পাদক মো. রাসেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, মহানগর বিএনপির সহ-সভাপতি মো. আজিজ ও ইয়াসিন চৌধুরী লিটন।

বিষয়টি নিশ্চিত করে শাহদাত হোসেন বলেন, ‘আহতদের দেখে ৫ তলার অর্থোপেডিক বিভাগ থেকে আমরা লিফটে নামছিলাম। দোতলায় এসে লিফট ছিঁড়ে দ্রুত নেমে যায়। নিচতলায় বিকট শব্দে পড়ে যায়। লিফটটি নিচের ফ্লোরের আরও এক হাত নিচে চলে যায়। পরে দরজা আটকে যায়। অনেক কষ্টে আমাদের বের করা হয়।’

নগর বিএনপির সভাপতি আরও বলেন, ‘যদি আরও ওপর থেকে ছিঁড়ে যেত তাহলে ভয়াবহ বিপর্যয় হতো। আল্লাহর রহমতে বেঁচে গেছি।’

এঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ীও করেছেন এই বিএনপি নেতা। তার অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের কোনও ধরনের রক্ষণাবেক্ষণ নেই। যার ফলে এই ঘটনা ঘটেছে।

ঘটনা এখনও জানেন না, খোঁজখবর নিয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান হাসপাতালের উপপরিচালক আখতারুল ইসলাম।

ব্রেকিংনিউজ

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি