নির্বাচিত খবর

অসহায়দের পাশে রাজশাহীর আ’লীগ নেতা পিন্টু

স্টাফ রিপোর্টার: চলমান বৈশ্বিক সংকটে রাজশাহী মহানগর আওয়ামীলীগের অন্যতম নেতা ও রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু চলমান সহযোগিতার অংশ হিসেবে আবারও ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন।
দেশের এ দু:সময়ে সাধারণ মানুষ যখন করোনা আতংকে ঘরবন্দী আর দৈনিক রোজগার করা সাধারণ মানুষ খাদ্য সংকটে অসহায় দিন কাটাচ্ছেন, ঠিক সে সময় সরকার, জনপ্রতিনিধি আর সাধারণ মানুষও এগিয়ে এসেছেন সহযোগিতার হাত বাড়িয়ে। মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহবানে রাজশাহী মহানগরীতে নগর পিতা ও আ:লীগ সভাপতি এএইচএম খায়রুজজামানের নেতৃত্বে আওয়ামীলীগ নেতারা এগিয়ে এসেছেন সাহায্যের হাত বাড়িয়ে। তারই ধারাবাহিকতায় মহানগর আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা আহসানুল হক পিন্টু সাধ্যমত চালিয়ে যাচ্ছেন তাঁর সেবা কার্যক্রম।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই সাবেক ছাত্রলীগ নেতা ১ মে মহান শ্রমিক দিবসে তাঁর এলাকায় কাজ বন্ধ থাকা অসহায় শ্রমিকদের ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন। তাঁর নিজস্ব উদ্যোগে তিনি ছাড়াও ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল করিম, ২৪ নম্বার ওয়ার্ড আওয়ামী লীগের মহল্লা কমিটির সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম দীপন ও আশ্রয় ডেপুটি ডিরেক্টর আব্দুল রাজ্জাক সহযোগিতা করেন।
এর আগে তিনি গত ৫ এপ্রিল রবিবার ব্যক্তিগতভাবে দেড়শো পরিবারের মাঝে ৫ কেজি চাল, আধা কেজি সয়াবিন তেল, আধা কেজি মসুর ডাল, একটি সাবান ও একটি করে মাস্ক পৌঁছে দেন। এছাড়াও তিনি রাজশাহী নগরীর হাদির মোড়, বাজে কাজলা ও সিরোইল বাজার এলাকায় সংকটের শুরু থেকেই একইভাবে বিভিন্ন অসচ্ছল মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে আহসানুল হক পিন্টু বলেন, আমি বঙ্গবন্ধুর সৈনিক। বঙ্গবন্ধু আমার আদর্শ। বঙ্গবন্ধুর জীবন থেকে আমি শিখেছি কীভাবে মানুষের সংকটের দিনে, বিপদের দিনে পাশে থাকতে হয়। করোনা ভাইরাসকে পরাজিত করতে না পারা পর্যন্ত বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে মানুষের পাশে আছি থাকবো। রাজশাহীর মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আতঙ্ক নয়, করোনা ভাইরাস থেকে বাঁচতে এবং দেশকে বাঁচাতে নিজ নিজ ঘরে নিরাপদে অবস্থান করুন। তিনি সকলকে সরকারের প্রতিটি বিধি নিষেধ মেনে চলারও আহ্বান জানান।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ