অস্কারজয়ী প্যারাসাইট ‘গল্প চুরি’ করেছে ভারতীয় ছবি থেকে!

বিনোদন ডেস্ক: বিদেশি ছবি থেকে অনেক সময়ই ভারতীয় সিনেমার অনুপ্রাণিত হওয়ার কথা শোনা যায়। অনেক সুপারহিট বিদেশ ছবির গল্পই বিদেশি ছবির থেকে অনুপ্রাণিত। তবে এবার অন্য ঘটনা ঘটল। কাঠগড়ায় খোদ এ বছরের অস্কারজয়ী দক্ষিণ কোরিয় সিনেমা প্যারাসাইট।

তামিল ছবি মিনসারা কান্না থেকে প্যারাসাইটের প্লট অনেকটাই নেওয়া হয়েছে বলে দাবি করেছে মিনসারা কান্নার প্রোডিউসার পিএল থেনাপ্পন। এই বিষয়ে তিনি আইনি সাহায্য নেবেন বলে জানিয়েছেন।

১৯৯৯ সালে মুক্তি পাওয়া রোম্যান্টিক কমেডি মিনসারা কান্নার সবরকম রাইটস আছে থেনাপ্পনের কাছে। তাই একজন আন্তর্জাতিক আইনজীবীর সাহায্যে তিনি প্যারাসাইটের নির্মাতাকে আইনি নোটিশ পাঠাবেন বলে জানিয়েছেন।

থেনাপ্পন জানিয়েছেন, ‘সোম-মঙ্গলবারের মধ্যে আমি এই বিষয়ে মামলা দায়ের করব। ওরা আমার ছবির প্লট চুরি করেছে। আমাদের কোনও ছবি বিদেশি ছবি থেকে অনুপ্রাণিত হলে ওরাও এই কাজটাই করে। তাহলে এখন আমরা কেন করব ন?’

বিজয়, রম্ভা, মোনিকা ও খুশবু অভিনীত মিনসারা কান্নায় সমাজের শ্রেণী বৈষম্যকে তুলে ধরা হয়েছে। চারটি একাডেমী পুরস্কার-জয়ী প্যারাসাইটেও এই বিষয়টিই দেখানো হয়েছে, তবে সম্পূর্ণ অন্য ভাবে।

মিনসারা কান্নার পরিচালক জানিয়েছেন যে তার প্লট আন্তর্জাতিক মঞ্চে সমাদৃত হওয়ায় তিনি খুশি। এই গল্পটি অনুপ্রেরণা হিসেবে কাজ করলেও তার আপত্তি নেই বলে জানিয়েছেন তিনি।

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন