নির্বাচিত খবর

অস্ট্রেলিয়ায় ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে না ভারত

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: আর্থিক ক্ষতি সামাল দিতে বছরের শেষে ভারতের বিপক্ষে ৫ টেস্টের হোম সিরিজের দিকে তাকিয়ে আছে অস্ট্রেলিয়া। যে ভাবেই হোক তারা এই সিরিজ আয়োজন করতে চায়। কিন্তু করোনা মহামারীতে ওই সিরিজ সম্ভব নয় বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট ​সৌরভ গাঙ্গুলী। তার মতে, এটা হলে সফরের মেয়াদ অনেক বেশি হয়ে যাবে।

বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্পর্ক ভালো বলে এই সিরিজের প্রস্তাব দিয়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস। তবে সৌরভ এক সাক্ষাতকারে বলেছেন, ‘মনে হয় না ভারত ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে পারবে। সীমিত ওভারের সিরিজও তো থাকবে। তা ছাড়া ১৪ দিনের কোয়রান্টিন গাইডলাইনের কথাও মাথায় রাখতে হবে। ৫ টেস্টের সিরিজ হলে সফর দীর্ঘায়িত হবে।  অস্ট্রেলিয়ার মাটিতে পা দেওয়ার পর ভারতীয় দলকে দুই সপ্তাহের জন্য কোয়রান্টিনে থাকতে হবে। তারপর সিরিজ শুরু হবে।’

এদিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি আইসিসি। এদিকে অস্ট্রেলিয়ায় ঘোষিত সূচি অনুযায়ী টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে। এই টুর্নামেন্ট বাতিল হয়ে গেছে আরও বড় আর্থিক ধাক্কায় পড়বে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই মাসের শেষে আইসিসির বোর্ড সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত আসার সম্ভাবনা আছে বলে শোনা যাচ্ছে।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা