আইসিসিতে আরও ২ বাংলাদেশি আম্পায়ার

স্পোর্টস ডেস্ক: এবার আরও দুই বাংলাদেশি আইসিসি আম্পায়ারদের প্যানেলে জায়গা করে নিয়েছেন। তারা হলেন- গাজী সোহেল ও তানভীর আহমেদ।

আসন্ন উইন্ডিজ সফরের আগে আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ের সবুজ সংকেত পাওয়া এই দুই আম্পায়ার ঘরোয়া ক্রিকেটে দীর্ঘদিন ধরে আম্পায়ারিং করে আসছেন।

শনিবার (১৭ নভেম্বর) সকালে আইসিসির পক্ষ থেকে মেইল পাঠিয়ে আনুষ্ঠানিকভাবে তাদের প্যানেলভুক্ত আম্পায়ার হিসেবে নির্ধারণ করার বিষয়টি জানানো হয়।

দুজনের মধ্যে একজনের আম্পায়ার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হতে যাচ্ছে খুব শিগগিরই। গাজী সোহেল আসন্ন উইন্ডিজ সিরিজেও আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন।

১৯ ডিসেম্বর ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে আম্পায়ার হিসেবে থাকবেন তিনি। এছাড়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ এবং প্রথম ও তৃতীয় টি-২০ ম্যাচে চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন তিনি। মূল আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন প্রস্তুতি ম্যাচেও।

এদিকে গত জুনেই ২০১৮-১৯ মৌসুমের জন্য আম্পায়ারদের এলিট প্যানেল ঘোষণা করেছে আইসিসি। তবে এবার আইসিসির ‘অভিজাত’ আম্পায়ারদের তালিকায় নেই কোনও বাংলাদেশি।

২০১৮-১৯ মৌসুমের জন্য আইসিসির প্যানেলে রয়েছেন মোট চারজন বাংলাদেশি আম্পায়ার- শরফুদ্দৌলা ইবনে শহীদ, তানভীর আহমেদ, মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল।

তবে আফগানিস্তান ও নিউজিল্যান্ড থেকে তিনজন করে আম্পায়ার নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা