নির্বাচিত খবর

আক্রান্ত ছাড়াল ৬০ হাজার, মৃত্যু আরও ৩০

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: রেকর্ড পরিমাণে আক্রান্ত না হলেও আজও আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁ ছুঁ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার নমুনা পরীক্ষা করে বাংলাদেশে আরও ২ হাজার ৮২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০ হাজার ৩৯১ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৩০ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮১১ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার (৫ জুন) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন .৬৪৩ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১২ হাজার ৮০৪ জন।ব্রেকিংনিউজ

তিনি জানান, সবশেষ একদিনে মৃত্যুবরণ করাদের মধ্যে ২৩ জন পুরুষ, সাতজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, সিলেট বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুজন, বরিশাল বিভাগের একজন এবং রংপুর বিভাগের একজন। তাদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ১৭ জনের; বাড়িতে মৃত্যু হয়েছে ১৩ জনের।

বয়স বিশ্লেষণে, ৩১-৪০ বছরের মধ্যে আছেন তিনজন, ৪১-৫০ বছরের মধ্যে সাতজন, ৫১-৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ছয়জন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১-৯০ বছরের মধ্যে আছেন একজন।

নাসিমা সুলতানা জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৬৫ জনকে; ছাড় পেয়েছেন ১৭৩ জন। বর্তমানে আইসোলেশনে নেওয়া হয়েছে ৬ হাজার ৯৪৬ জনকে। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ২৪৫ জনকে; ছাড় দেওয়া হয়েছে ২ হাজার ৪৯৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৭ হাজার ৩১৯ জন।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়