আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বিকেলে মাঠে নামছে টাইগাররা। প্রতিপক্ষ শক্তিশালী ভারত। কার্ডিফের সোফিয়া গার্ডেনে বৃহস্পতিবার ( ২৮ মে) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

এর আগে ২৬ মে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলতে না পারলেও ভারত ইতোমধ্যেই একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে। তবে তাদের ফলাফল সুখকর নয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই প্রস্তুতি ম্যাচটি বাজেভাবে হেরেছে ভারত। সেই ম্যাচে মাত্র ১৭৯ রানেই অলআউট হয়ে যায় টিমইন্ডিয়া। ৬ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড।

বিশ্বকাপের মতো বড় ইভেন্টে নিজেদের সেরা কম্বিনেশন ঠিক করতে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচটি তাই টাইগারদের সেরা কম্বিনেশন বাছাই করার শেষ সুযোগ। আর তাই দলের খেলোয়াড়দের পারফরমেন্সের চুলচেরা বিশ্লেষণ করেই টিম ম্যানেজম্যান্ট সেরা একাদশটাই মাঠে নামাবে।

মূল একাদশে কে কে থাকছেন তা সময়ই বলে দেবে। কিন্তু তারপরও কিছুটা আঁচ পাওয়া যায়। বিভিন্ন সূত্র বলছে, আজ ওপেনিংয়ে তামিমের সঙ্গী হচ্ছেন সৌম্য সরকার। তিনে ব্যাট করবেন সদ্য ইনজুরি কাটিয়ে উঠা সাকিব আল হাসান। চারে মুশফিকুর রহিম, পাঁচে রিয়াদ, ছয়ে সৈকত, আর সাতে সাব্বির। বোলিংয়ে দুই স্পিনার আর তিন পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ।

দলের স্পিন অ্যাটাকে সাকিবের সঙ্গী হতে পারেন মেহেদি হাসান মিরাজ। পেস অ্যাটাকে অধিনায়ক মাশরাফির সঙ্গে আবু জায়েদ রাহী থাকছেন এটা অনেকটাই নিশ্চিত। এছাড়াও থাকছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

সূত্রটি আরও জানায়, ইনজুরি থেকে সেরে উঠলেও এখনও পুরোপুরি নন দলের তারকা পেসার রুবেল হোসেন। আর তাই পাকিস্তানের বিপক্ষে সেরা একাদশে তাকে রাখা হচ্ছে না।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহী, মুস্তাফিজুর রহমান। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা