আবরার হত্যা: নোয়াখালীতে পুলিশি বাধা উপেক্ষা করে মানববন্ধন

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এ সময় পুলিশি বাধার মুখে পড়ে আন্দোলনকারীরা। পরে পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে। একপর্যায়ে শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে মিছিল করে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে জেলা শহরের প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করা নোয়াখালী কলেজের শিক্ষার্থী মেহেদি হাসান বলেন, মানববন্ধনের শুরুতেই পুলিশ বাধা দেয় আমাদের। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। পরে পুলিশ স্বেচ্চায় কিছু সময়ের অনুমতি দিলে শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করে ফিরে যায়। পুলিশের লাঠিচার্জে দুই শিক্ষার্থী আহত হওয়ার অভিযোগ করেন শিক্ষার্থীরা।ব্রেকিংনিউজ

মানববন্ধনে নোয়াখালী সরকারি কলেজের গণিত বিভাগের  চতুর্থ বর্ষের ছাত্র আব্দুজ জাহের এবং জিয়াউল হক মজুমদার বক্তৃতা দেন।

এ সময় বক্তারা ফাহাদকে পিটিয়ে হত্যার সঙ্গে জড়িতদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের দাবি জানান এবং আজকের শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশের হামলার নিন্দা জানান।

এ সময় শিক্ষার্থীরা ‘বুয়েট তোমার ভয় নেই, আমরা আছি লাখো ভাই; আবরার-কে হত্যা কেন, প্রশাসন জবাব চাই; আন্দোলনে হামলা কেন প্রশাসন জবাব চাই’ ইত্যাদি স্লোগান দেয়।

প্রিন্ট করুন

বিভাগ: ঢাকা,সারাদেশ