ইউএনও কলেজে এসে দেখলেন কেউ নেই

পুঠিয়া প্রতিনিধি: আকস্মিকভাবে রাজশাহীর পুঠিয়া মহিলা ডিগ্রি কলেজ পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান। কিন্তু তিনি কলেজে এসে দেখলেন সব ক্লাস রুম বন্ধ, ৩০জন শিক্ষকের মধ্যে উপস্থিত মাত্র ৫জন। কোনো শিক্ষার্থী নেই কলেজে। কলেজের ক্লাস রুমগুলো বন্ধ করে দেয়া হয়েছে। এমনটাই উল্লেখ করে নিজের ফেসবুকে পোস্ট দিয়েছেন পুঠিয়ার নির্বাহী অফিসার।

নির্বাহী অফিসার ওলিউজ্জামান বলেন, রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে ওই কলেজে গিয়ে দেখা যায় ৫জন শিক্ষক কলেজে উপস্থিত। তারমধ্যে নির্ধারিত সময়ের আগেই অনেকেই ক্লাস শেষ করে চলে গেছেন। তিনি জানান, এ কলেজে ৩০ জন শিক্ষকের মধ্যে ১০ জন অনুমতি ছাড়াই ছুটিতে আছেন। অধ্যক্ষ রয়েছেন ছুটিতে। কিন্তু আমি অন্তরবর্তীকালীন সভাপতি হয়েও তা জানি না। কোন শিক্ষার্থীকে কলেজে পাওয়া গেল না।

ক্লাস সময় শেষ হওয়ার পূর্বেই শিক্ষার্থীদের বৃষ্টি ও আবহাওয়ার অজুহাত দেখিয়ে ছুটি দিয়ে দেয়া হয়েছে। খুব সম্ভবত এভাবেই চলছে কলেজ কার্যক্রম। তবে সার্বিক বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি। সাথে সংশ্লিষ্ট সকলের মানসিকতা পরিবর্তন করা প্রয়োজন বলে জানান এ কর্মকর্তা। এ বিষয়ে পুঠিয়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফয়েজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কলেজের কাজে ঢাকায় আছি বলেই ফোন কেটে দেন।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,শিক্ষাঙ্গান,সারাদেশ