নির্বাচিত খবর

ইবির ৩ শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককের বিরুদ্ধে শিক্ষক নিয়োগ বাণিজ্য সংক্রান্ত অভিযোগ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ৯ অক্টোবর দুদকের উপপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মোসা. মাহফুজা খাতুন স্বাক্ষরিত একটি চিঠি বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর প্রেরণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

তিনি আরো জানান এ সংক্রান্ত চিঠির জবাব ইতোমধ্যে দুদকের নিকট প্রেরণ করা হয়েছে।

চিঠিতে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল এবং ইংরেজী বিভাগের অধ্যাপক ড. শাহাদত হোসেনের শিক্ষক নিয়োগ বাণিজ্য সংক্রন্ত অভিযোগ করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আগামী ১ মাসের মধ্যে এবিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে দুদককে অবহিত করার জন্য জানানো হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, আমরা চিঠির প্রাথমিক উত্তর দিয়েছি। নিয়োগ বাণিজ্যে জড়িতদের তদন্ত সাপেক্ষে শোকাজ করেছি। তারা শোকাজের উত্তর দিলে আমরা আবারো দুদককে অবহিত করবো।

উল্লেখ্য, গত ১৫ জুলাই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক নিয়োগ নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষকের সাথে চাকরি প্রার্থীর কথপোকথন ফাঁস হয়।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: শিক্ষাঙ্গান