নির্বাচিত খবর

ইরানে করোনায় মৃত্যুমিছিল, গণকবর ধরা পড়ল স্যাটেলাইটে!

আন্তর্জাতিক ডেস্ক : নোভেল করোনা ভাইরাসের করাল ছায়ায় বিশ্ব। হু হু করে বেড়ে চলছে মৃতের সংখ্যা। সবথেকে খারাপ অবস্থা চীন, ইরান, ইতালির। মধ্য প্রাচ্যের দেশ ইরানে মৃত্যুমিছিল বাড়েই চলছে। এত মানুষের মৃত্যু হয়েছে যে খোঁড়া হয়েছে বিশাল কবর।ব্রেকিংনিউজ

কবর এতটাই বিশাল যে তা দেখা যাচ্ছে উপগ্রহ থেকে। এই গণকবর খোঁড়া হয়েছে পবিত্র শহর কোয়েমে বেহস্ত-ই-মাসোমে। যা রাজধানী তেহেরানের থেকে ১২০ কিলোমিটার দূরে। বিশালাকার কবরের এই ছবি প্রথম প্রকাশিত হয় একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

উপগ্রহ থেকে পাওয়া এই ছবিতে দেখা যাচ্ছে প্রথমে যে কবরটি ১০০ গজে খোঁড়া হয়েছিল সেটি বর্তমানে প্রায় ৩০০ ফুট জায়গা দখল করেছে। যার থেকে ধরে নেওয়া যেতে পারে কী হারে মানুষের মৃত্যু হচ্ছে ইরানে। তবে ইরান সরকার মৃতের আসল সংখ্যা কোনওমতেই প্রকাশ করছে না বলে জানা গিয়েছে।

এমনকি ইরানের উপস্বাস্থমন্ত্রী ইরাজ হারিরজিও করোনায় আক্রান্ত বলে খবর পাওয়া গিয়েছে। করোনা ভাইরাস তাদের দেশে কী প্রভাব ফেলেছে তা নিয়েই সাংবাদিক বৈঠক করছিলেন ইরাজ। তবে বৈঠক চলাকালীন অসুস্থ হয়ে পড়েন তিনি নিজেই। পরে জানা যায় তিনিও করোনায় আক্রান্ত।

এখন পর্যন্ত ইরানের দুই সংসদ সদস্য, এক রাষ্ট্রদূত ও সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির উপদেষ্টার করোনার কারণে মৃত্যু হয়েছে বলে খবর। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭৫ জন নতুন আক্রান্ত হওয়ার খবর মিলেছে ইরানে।

প্রিন্ট করুন

বিভাগ: আন্তর্জাতিক