নির্বাচিত খবর

১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

শিরোনাম

  “শুধু প্রশিক্ষণ গ্রহণ করলেই হবে না, প্রশিক্ষণ লব্দ জ্ঞানকে কাজে লাগাতে হবে”, ভিডিপি পুরুষ সদস্যদের উদ্দেশ্যে জেলা প্রশাসক, কুড়িগ্রাম       ঠাকুরগাঁওয়ে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা       পাবনায় সরকারের উন্নয়ন প্রচারে কাজ করছে ‘উন্নয়ন সাফল্য প্রচার মঞ্চে’র এক ঝাঁক তরুণ       কুড়িগ্রামে যুবক-যুবতির মরদেহ উদ্ধার       ডোমারে বিদ্যুৎ অফিসের গাড়ী চালকের গলাকাটা লাশ উদ্ধার, আটক ৭       বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য রাণীনগরে তৈরি হচ্ছে সাব-ষ্টেশন       রাণীনগরে গ্যাস ট্যাবলেট খেয়ে বৃদ্ধার আত্মহত্যা       বাগেরহাটে মেধাবী ছাত্রীদের মাঝে বাই-সাইকেল বিতরণ       তারেকের কথায় অনিতা-সুমন রাজীবের সুরে অনিতা-সুমন আসছে অনিতা-সুমনের ‘বন্ধু হতে চাই’       পার্বতীপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন নির্মান প্রকল্প উদ্বোধন    

ইসরাইলের বিপক্ষে ম্যাচ বাতিল করলো আর্জেন্টিনা

খেলাধুলা অনলাইন ডেস্ক : অবশেষে ইসরাইলের বিপক্ষে ম্যাচটি বাতিল করেছে আর্জেন্টিনা। মঙ্গলবার আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন ম্যাচটি বাতিল ঘোষণা করে।
সংস্থাটি জানায়, নিরাপত্তাজনিত সমস্যার কারণে ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল বার্সেলোনাতে অনুশীলন করছিল আর্জেন্টিনা ফুটবল দল। কিন্তু দল যখন মাঠে অনুশীলনে ব্যস্ত তখন মাঠের বাইরে হাজার হাজার মানুষ জেরুজালেমে খেলতে না যাওয়ার প্রতিবাদ করে আসছিল। রক্তের রঙে পুরো অনুশীলন মাঠের আশপাশ রাঙ্গিয়ে দিয়েছিল আন্দোলনকারীরা। সেটা দেখেই ভড়কে যায় আর্জেন্টিনা দল। সঙ্গে সঙ্গে ফুটবল ফেডারেশনকে ব্যাপারটি জানানো হয়। এরপরই ইসরাইলের সঙ্গে আয়োজিত ম্যাচটি বাতিল করা হয়।

এর আগে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজৌব ইসরাইলের বিপক্ষে খেলতে গেলে মেসির ছবি-জার্সি পুড়িয়ে প্রতিবাদ করার ডাক দিয়েছিলেন।

আগামী ৯ জুন এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। প্রীতি ম্যাচের জন্য নির্বাচন করা হয়েছে জেরুজালেমের টেডি স্টেডিয়াম।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে এ ম্যাচটি খেলতে রাজি হওয়ায় বিশ্বজুড়ে কোটি কোটি সমর্থকের সমালোচনার মুখে পড়ে দুবারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। এর বড় কারণ হল আর্জেন্টিনার খেলোয়াড়রা যেই টেডি স্টেডিয়ামে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছেন এখানে এক সময় ফিলিস্তিনের একটি গ্রাম ছিল।

দখলদার ইসরাইলের সেনাবাহিনী ১৯৪৮ সালে স্টেডিয়ামটি তৈরির সময় ফিলিস্তিনের অধিবাসীদের উচ্ছেদ ও গ্রামটি ধ্বংস করে দেয়। এ স্টেডিয়ামটি ফিলিস্তিনিদের গুপ্তহত্যায় ব্যবহৃত হত।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা