এবার ভিডিওতে নবাবের ‘আমি কিছু জানি না’

বিনোদন : দুই বাংলার যৌথ উদ্যোগে ভালোবাসা দিবসে অডিও প্রকাশের পর এবার ঈদে পকাশিত হলো নবাব আমিন-এর ‘আমি কিছু জানি না’ এর ভিডিও। এটি পরিচালনা করেছেন আলোচিত নির্মাতা ইয়ামিন ইলান। ওপার বাংলার কথা-সুর আর এপার বাংলার সঙ্গীতায়োজনে গানটি গেয়েছিলেন গীতিকার-সাংবাদিক নবাব আমিন। এর ভিডিওতেও মডেল হিসেব দেখা গেছে তাকে। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন কলকাতার গীতিকবি দেবাশিস ঘোষাল। সঙ্গীতায়োজন করেছেন তরুণ সঙ্গীত পরিচালক সোহেল রাজ।
“ভেঙ্গে ভেঙ্গে উড়ে যাচ্ছে/মাঠ বাড়ি শহর গ্রাম/রোদে জ্বলে পুড়ে যাচ্ছে/জীবনের যতোটুকু দাম/আমি কিছু জানি না/আমি কিছু বুঝি না/কালকে যে কি হবে/এর পরিণাম”-এমন কথার গানটির ভিডিও ঢুলির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।
গান প্রসঙ্গে নবাব আমিন বলেন, এতোদিন তো অন্যের জন্য গান লিখেছি। এ নিয়ে নানা রকমের বাজে অভিজ্ঞতাও আছে। গীতিকারদের ঠিক মতো সম্মান ও সম্মানী দিতে চান না অনেক কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক। নামটা পর্যন্ত বলতে অনেকের মুখে আটকে যায়। এজন্য এবার নিজেই গাওয়ার একটা সাহস করলাম। খুব একটা খারাপ গাই না বলেই গান গাওয়ার এতো বড় সাহস করলাম।
তবে গান গাওয়া সত্যিই খুব কষ্টের। সাধনা ছাড়া এ জায়গা সবার জন্য নয়। এটা অনেকেই না বুঝেই গান করছেন। মূলত সে বিষয়টি অনুধাবন করেই না জেনে না বুঝে গাইতে চাওয়া। কোনো কিছু মানসম্মত না হলে আমি সেটি নিয়ে আগ্রহ প্রকাশ করি না। এ গানটি দেবাশিস দা আমাকে প্রথম যেদিন শোনালেন, সেদিন একবারেই আমার কথা ও সুর মুখস্থ তো হয় ই, মনেও দারুণভাবে গেঁথে যায়। ভালোবাসা দিবসে অডিও প্রকাশের পর একটা সময় নিয়ে এবার ভিডিও প্রকাশিত হলো। ইলান ভাই তার টিম নিয়ে ভালো একটা কিছু করার চেষ্টা করেছেন।
আমার ভালো লেগেছে। অডিও প্রকাশের পর থেকে সবার কাছ থেকে ভালোই সাড়া পেলাম। এবার ভিডিওর পালা। আমি জানি না, কার কেমন লাগবে। একটা গানই তো। মন্দ হলে সে দায় একান্তই আমার। আমি বরাবরই প্রচার বিমুখ। এসব ভালো লাগে না। কিন্তু এবারের ব্যাপারটা ভিন্ন। নিজে গেয়েছি বলে ঢোলটা হালকা পেটাচ্ছি।
এর ভিডিও নির্মাতা ইয়ামিন ইলান বলেন, নবাব আমিনের আমি কিছু জানি না গানটি শোনার পর তার সাথে একটা কাজ করতে মন চাইলো। তাকে বললাম। সে আর গান করবে না। তাই এই গানটির-ই একটি ভিডিও নির্মাণ করার প্ল্যান করলাম। ই-মিউজিকের আয়োজনে পুরো টিমকে নিয়ে তৈরি করে ফেললাম। আমি একটা সিম্পলভাবে কাজ করার চেষ্টা করেছি মাত্র। বাকিটা দর্শকরা বলবেন কেমন হলো।
গানটির ভিডিও লিংক : https://www.youtube.com/watch?v=QlIrRoMgY9A
প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন