নির্বাচিত খবর

এমপির নির্দেশনায় আদিবাসীর ধান কাটলেন স্বেচ্ছাশ্রমে গঠিত ধান কাটা টিম

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নির্দেশনায় আদিবাসী কৃষকের ধান কেটে দিলো আওয়ামী লীগের স্বেচ্ছাশ্রমে গঠিত ধান কাটা টিম।

গতকাল রবিবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কাজীহাল ইউনিয়নের পারাইল মিশনপাড়া গ্রামে যোয়াকিং মুর্মুর ৫০ শতক জমির ধান কেটে দেন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব লীগ ও ছাত্র লীগের নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও দলীয় ত্রাণ কমিটির আহবায়ক মঞ্জু রায় চৌধুরী, ত্রাণ কমিটির সদস্য সচিব অধ্যক্ষ সিরাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব লীগ ও ছাত্র লীগের নেতাকর্মীরা প্রমুখ।

আদিবাসী কৃষক যোয়াকিং মুর্মু বলেন, জমিতে ধান পড়েছিল। ধান কাটার অর্থ ও মজুর সংকটে চিন্তায় পড়েছিলাম। পরে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে জানতে পারলাম এলাকার এমপি মহোদয়ের নির্দেশে ধান কাটার টিম গঠন করা হয়েছে। তাদের ফোন দেওয়ায় মন্ত্রী মহোদয়ের ছোটভাইসহ বেশ নেতাকর্মীরা এসে আমার ৫০ শতক জমির ধান কেটে দিলো। তারা না থাকলে আমার ধান জমিতে পড়েই নষ্ট হতো।

উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী বলেন, এলাকার সংসদ সদস্যের দিকনির্দেশনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুলের তত্বাবধানে গঠিত স্বেচ্ছাশ্রম কৃষকদের ধান কেটে দেওয়ার দল গঠন ফোন পেলেই কৃষকের ধান কেটে দেওয়া হচ্ছে। এ স্বেচ্ছাশ্রম অব্যাহত থাকবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়ের সার্বিক দিকনিদের্শনায় স্বেচ্ছাশ্রমে ধান কাটাই-মাড়াই দল গঠন করা হয়েছে। ফোন পেলেই কৃষক পেলেই তার বাড়ীতে হাজির হয়ে ধান কেটে গোলায় তুলে দেওয়া হবে। #

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ