কনের সাজে সোনার গহনাই শেষ কথা নয়

লাইফস্টাইল ডেস্ক: বিয়ে মানেই জমকালো আয়োজন আর বাহারি গহনার অলঙ্করণ। কিন্তু এই জমকালো আয়োজনে লাল টুকটুকে শাড়ির সঙ্গে সোনার গহনা না হলেই নয়- সবাই এমনটিই ভাবেন। আসলেই কি তাই! আবার বিত্তবানেরা সোনার বদলে হীরের গহনাও ব্যবহার করে থাকেন।

সময় বদলেছে। বদলে গেছে অনেককিছুই। আজকাল আর কেউ বিয়েতে সোনা বা সোনালী রঙের গহনাকে খুব বেশি প্রাধান্য দেয় না। এখন পোশাকের সঙ্গে মানানসই গহনার দিকেই নজর সবার। যে পোশাকের সঙ্গে যে ধরনের গহনায় বেশি মানবে সেটি নিয়ম ভেঙে হলেও সবাই ব্যবহার করেন।

বিয়েতে কনের সাজে সোনার গহনাই যে সবকিছু নয়- এ নিয়েই পাঠকের জন্য আজকের প্রতিবেদন।

১. কখনো এটা চিন্তা করে দখেছেন শাড়ির কাজ। গহনা সব কিছুই সিলভার কালার হলে কেমন হবে? ট্রাই করে দেখতে পারেন। আশা করি আপনি হয়ে উঠতে পারেন সবার থেকে আলাদা।

২. লাল পোশাক থেকে বেরিয়ে আসতে পারলে গহনাতেও তা ট্রাই করুন। শাড়ি গ্রিন হলে গহনাতেও তা ট্রাই করতে পারেন।

৩. ভিন্ন রঙের কুন্দনের গহনা আপনাকে এনে দিতে পারে ভিন্ন মাত্রা।

৪. পোশাক রঙের সাথে না যেতে চাইলে সেখানেও রাখতে ক্রস ম্যাচিং দেখতে খারাপ লাগবে না, আশা করি।

৫. যদি গোল্ডেনের প্রতি একটু বেশি ভালোবাসা থাকে তাহলে সরাসরি হালকা বা রেগুলার সোনালী রঙে না যেয়ে অক্সি অথবা কপার গোল্ডে যেতে পারেন।

৬. গহনা শুধু গোল্ডেনে চিন্তা না করে ভিন্ন রঙের চিন্তা করতে পারেন। যেমন শুধু গোল্ডেন না নিয়ে সিলভার, কপার, অক্সি বা এন্টিক কালার নিতে পারেন।

৭. সাদার সাথে সাদা অন্য যেকোনো উৎসবে গেলে বিয়েতে কেনো নয়?

৮. সাধারণ ছোট ডিজাইনের গহনাতেও আপনি হয়ে উঠতে পারেন সবার থেকে আলাদা তবে সেটাতে থাকতে হবে মানানসই রুচির ছোঁয়া থাকতে হবে।

৯. গহনা শাড়ির সাথে ম্যাচ ম্যাচিং না করে ক্রস ম্যাচিং করতে পারেন। অর্থাৎ শাড়ির সাথে গহনার মিল না রেখে শাড়ির কাজের সাথে গহনার মিল রাখতে পারেন এতে আপনার গহনা বেশি ফুটে উঠবে।

১০. কুন্দনের গহনায় নিজেকে করে তুলতে পারেন অনন্যা। যদি আপনার পোশাকে হালকা কাজ থাকে তাহলে ভারি কাজের গহনা রাখতে পারেন। আর যদি আপনার শাড়িতে হালকা কাজ থাকে তাহলে গহনা নিতে পারেন ভারি কাজের।

১১. অনেকেই তার শাড়ির ডিজাইনের সাথে মিলিয়ে গহনার ডিজাইন করে থাকে। এতে দেখতে কিন্তু খারাপ লাগে না।

১২. তবে অবশ্য গহনা শাড়ি যেটাই নিন না কেনো অবশ্যই আপনার চেহারার কথা প্রথমে চিন্তা করবেন। গহনা দেখতে সুন্দর হলেই হবে। সেটা আপনার চেহারার সঙ্গে মানানসই হলো কিনা সেদিকে আগে খেয়াল রাখুন। সূ‍ত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: লাইফস্টাইল