করোনাভাইরাস নিয়ে অনলাইন পত্রিকায় গুজব, আটক ৫

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়েছে এবং এতে আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে; এমন গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। বর্তমানে তারা সন্ত্রাস দমনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগে আছেন।

এদের মধ্যে দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো, শেখ রানা (ফেসবুক আইডি), এমএ হাসনাত জামিল (ফেসবুক আইডি) সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-কমিশনার (ডিসি) এ এফ এম আল-কিবরিয়া।

তিনি জানান, ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও নিউজপোর্টালের মাধ্যমে এই গুজব ছড়িয়ে দেয়ার অভিযোগে পাঁচজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক করে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়।

তিনি জানান, বাংলাদেশে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে- এমন অথেনটিক (সত্য) খবর পাওয়া যায়নি। সরকার এবং দেশের জনগণ অত্যন্ত দায়িত্বশীলভাবেই এ ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। কিন্তু অনেকে এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের এই কর্মকর্তা আরও বলেন, ‘যারাই সামাজিক যোগাযোগমাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে।’

প্রিন্ট করুন

বিভাগ: রাজধানী