কলকাতায় বন্ধ ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’

বিনোদন ডেস্ক: ভারতে কংগ্রেস সমর্থকদের বিক্ষোভের জেরে কলকাতায় বন্ধ হয়েছে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কাহিনী নির্ভর ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর প্রদর্শন। ছবি শুরুর ১৫ মিনিটের মধ্যেই শো বন্ধ করে দেয় হল কর্তৃপক্ষ।

মুক্তির প্রথম দিন শুক্রবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় কলকাতার হিন্দ আইনক্স সিনেমা হলে ছবিটির শো শুরু হয়। সিনেমাটির বিরুদ্ধে এ দিন সকাল থেকেই সহিংস বিক্ষোভ শুরু করে যুব কংগ্রেস সমর্থকরা।

বিক্ষোভে পোড়ানো হয় কুশপুত্তলিকাও। পরিস্থিতি বেগতিক দেখে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছিল। কিন্তু ছবি শুরুর সঙ্গে সঙ্গে বাইরে উত্তেজনা ও বিক্ষোভ বাড়তে থাকে। শেষমেষ ১৫ মিনিট পরেই বন্ধ করা হয় ছবির শো।

হল কর্তৃপক্ষ জানায়, প্রথম শোতে ৮২ জন দর্শক ঢুকেছিলেন সিনেমাটি দেখতে। তাদের টিকিটের টাকাও ফেরত দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের দাবি, নিরাপত্তার কারণেই সিনেমাটির শো বন্ধ করে দেওয়া হয়েছে।

২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। মনমোহন সিংহের এই সময়কালের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত তৎকালীন প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ছিলেন সঞ্জয় বারু। তার লেখা এই বই অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি।

ছবির ট্রেলার প্রকাশের পর থেকে দেশ জুড়ে রাজনৈতিক উত্তেজনা ছড়ায়। কংগ্রেসের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে এই সিনেমা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দেখানো হয়েছে, কিভাবে মনমোহন সিং-কে নিয়ন্ত্রণ করতো গান্ধী পরিবার। এই সিনেমা তাদের দলের বিরুদ্ধে বিজেপির অপপ্রচার।

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন