নির্বাচিত খবর

কাল ৬৪ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্স প্রধানমন্ত্রীর

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে আগামীকাল দেশের ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ মার্চ) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সকাল ১০টা এ ভিডিও কনফারেন্স শুরু হবে। ৬৪ জেলার কর্মকর্তারা এ ভিডিও কনফারেন্সের সঙ্গে সংযুক্ত হবে।ব্রেকিংনিউজ

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর তথ্যানুযায়ী, দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। তাদের মধ্যে ১৯ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন একজন আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। চিকিৎসাধীন আছেন ২৫ জন।

এদিকে গরিব, দুঃস্থ ও অসহায়দের সহায়তার অংশ হিসেবে অগ্রাধিকার ভিত্তিতে তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে অগ্রাধিকার ভিত্তিতে সমন্বিতভাবে ত্রাণ বিতরণেরও নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার সচিবালয় থেকে গণমাধ্যমে পাঠানো এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে করোনা ভাইরাসের কারণে শহর ও গ্রামে কর্মজীবী মানুষ কর্মহীন অবস্থায় আছেন। যে সকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সমস্যায় আছে প্রধানমন্ত্রী সে সকল কর্মহীন লোক (যেমন- ভিক্ষুক, ভবঘুরে, দিনমুজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদার) যারা দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালান তাদের তালিকা প্রস্তুত করে খাদ্য সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি দেশের প্রতিটি সিটি করপোরেশন/পৌরসভা/ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ডভিত্তিক কৃষি শ্রমিকসহ উপকারভোগীদের তালিকা প্রস্তুত করে খাদ্য সহায়তা প্রদানেরও নির্দেশ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের এই সংকটকালে স্থানীয় পর্যায়ের বিত্তশালী ব্যক্তি/এনজিও কোনও খাদ্য সহায়তা প্রদান করতে চাইলে জেলা প্রশাসক প্রস্তুতকৃত তালিকার সঙ্গে সমন্বয় করতে হবে। যাতে দ্বৈততা পরিহার করা যায় এবং কোনও উপকারভোগী বঞ্চিত না হয়।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়