কুবিতে ঈদে মিলাদুন্নবী শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন।
উদ্বোধনী বক্তব্যে প্রক্টর বলেন, ”ঈদে মিলাদুন্নবী (সঃ) একটি সর্বশ্রেষ্ঠ অনুষ্ঠান। আমাদের উচিত মহানবী (সাঃ)’র জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়া। কারণ তিনিই কেয়ামতের ময়দানে একমাত্র সুপারিশকারী। আমরা কতই না সৌভাগ্যবান, সর্বশ্রেষ্ঠ নবীর উম্মত হতে পেরেছি।’’
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ জব্বার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় আলোচক হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. এস. এম রফিকুল আলম, কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মুহাম্মদ আবদুল মতিন।
বক্তরা বলেন, মহানবী (সাঃ)’র জীবনের বিভিন্ন দিক চর্চার মাধ্যমে নিজেদের জীবনকে সাফল্যমণ্ডিত করতে হবে। নবীজীর জীবনীগ্রন্থ পাঠ করার পাশাপাশি তার উপর আমল করতে হবে। এছাড়াও ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুবসমাজকে সতর্কতা অবলম্বন করার আহ্বান করেন বক্তরা।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক সহকারী প্রক্টর ও বাংলা বিভাগের প্রভাষক নূর মুহাম্মদ রাজুসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, কর্মচারী এবং কর্মকর্তা প্রমুখ।
প্রিন্ট করুন

বিভাগ: চট্টগ্রাম,সারাদেশ