নির্বাচিত খবর

কুবিতে ‘ক্যারিয়ার ফর ল স্টুডেন্টস’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের  সহযোগী সংগঠন “ল ক্লিনিক ” এর আয়োজনে ‘ক্যারিয়ার ফর ল স্টুডেন্টস’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ভবনের ১০২ নং কক্ষে আইন বিভাগের প্রভাষক মু.আবু বকর সিদ্দিকের  (সোহেল) সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইন বিভাগের  চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক রোকসানা আক্তার ডেইজি ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন- মোহাম্মদ শাফি উল্লাহ অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (অন ডেপুটেশন) অ্যান্টি করাপসন কমিশন।তিনি বলেন,আইনে পড়ে বাংলাদেশের সব ক্ষেত্রে কাজ করার সুযোগ পায়।যে কোন কর্পোরেট অফিসে আইন অফিসার হিসেবে কাজ করার সুযোগ।এছাড়াও আইন মন্ত্রালয়ে বিসিএস ছাড়া সহকারী সচিব হওয়ায় সুযোগ।তাছাড়াও যে কোন সরকারি ও বেসরকারি  চাকরিতে  আইনের শিক্ষার্থীদের রয়েছে বিশেষ সুবিধা।
এসময় আরো উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রভাষক মোঃ আবু বকর ছিদ্দিক (মাসুম), মু.আবু বকর সিদ্দিক  (সোহেল) ও আইন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
কুবিতে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে র‍্যাগ ডে উদযাপন অর্থনীতি বিভাগের
কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগ ২০১৫-১৬ সেশনের র‍্যাগ ডে উদযাপন করেছে গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে।
গত ১৫ জানুয়ারি সকাল ১১ টাই  আনন্দ র‍্যালির মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়।  র্যালি  শেষে র‍্যাগ ডে উদযাপনের শুরু হয় গরীবদের কম্বল বিতরণের মধ্য দিয়ে।
দুইদিন ব্যাপী র‍্যাগ ডে উদযাপনের উদ্ভোধনী অনুষ্টানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এমরান কবির চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,
“বিশ্ববিদ্যালয়ের প্রথম অর্থনীতি ১০ম স্নাতক শেষ করেছে, এবং তারা ব্যাতিক্রমী একটি উদ্যোগের মাধ্যমেই র‍্যাগ ডে পালন করতেছে, তাই সবাইকে অভিনন্দন। সবার উচিৎ তাদেরকে অনুসরণ করে।”
অর্থনীতি বিভাগের সভাপতি ড.শামীমুল ইসলাম বলেন, “সেশনজট মুক্ত ভাবে অনার্স সম্পন্ন করতে সহায়তা করায় বিভাগের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের অভিনন্দন”।
 সময়ের যথাযথ ব্যাবহার করে কর্ম জীবনে যোগদানের প্রত্যাশাও করেন বিভাগীয় প্রধান।
১০ম ব্যাচের সি আর হেলাল উদ্দিন বলেন,”স্যারদের আন্তরিক প্রচেষ্টায় আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম ডিপার্টমেন্ট হিসেবে অনার্স সম্পন্ন করতে পারায় অত্যন্ত আনন্দিত ও স্যারদের প্রতি কৃতজ্ঞ। আমরা এই আনন্দ স্মরণীয় করে রাখতে শীতার্তদের  কম্বল বিতরণের মধ্য দিয়ে “The End of the Decade” শিরোনামে Rag Fest উদযাপন করেছি।”
উল্লেখ্য যে, ১৯ টি বিভাগের মধ্যে এই প্রথম ৩ বছর ১১ মাসে অনার্স সম্পন্ন হয় কুবির অর্থনীতি বিভাগের।
প্রিন্ট করুন

বিভাগ: চট্টগ্রাম,শিক্ষাঙ্গান