কুবিতে ব্লাস্টের ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা’র প্রচারণা

কুবি প্রতিনিধি : ‘বৈষম্যের শেকল ভেঙে সম্মান নিয়ে বাঁচি’ শিরোনামে  ব্লাস্টের উদ্ধগে আয়োজিত ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা -২০১৯’ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রচারণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং রুমে  ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটারে’র সহযোগিতায় আয়োজিত হয়। থিয়েটারের সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থিয়েটারের সভাপতি নাজমুল হাসান, ব্লাস্টের কমিউনিকেশন প্রতিনিধি সাজিদ হোসেন-সহ থিয়েটারের সদস্যবৃন্দ।
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) – এর আয়োজনে দেশব্যাপী ‘মানবাদিকার, লিঙ্গ সমতা, মানসিক স্বাস্থ্য এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার’  – এ চারটি বিষয়কে কেন্দ্র করে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় এই প্রচারণা অনুষ্ঠান। প্রতিযোগিতায় সহযোগী সংগঠন হিসেবে থাকছে ‘আরএফএসইউ’ এবং কমিউনিকেশন পার্টনার হিসেবে থাকছে ‘বাংলা কমিউনিকেশনস্ লিমিটেড’। প্রতিযোগিতায় ১৮ থেকে ২৫ বছর বয়সী যে কোনো বাংলাদেশী অংশগ্রহণ করতে পারবে। যে কোন ফরম্যাটেই এ চলচিত্র নির্মাণ করা যাবে। চলচিত্রের ভাষা হবে বাংলা, তবে ইংরেজি সাবটাইটেল থাকতে হবে। চলচ্চিত্রের ব্যাপ্তিকাল কাল হবে সর্বোচ্চ ৫ মিনিট এবং একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩টি চলচ্চিত্র জমা দিতে পারবে। অনলাইনে রেজিষ্ট্রেশন করে ৩০ নভেম্বরের মধ্যে চলচ্চিত্র জমা দিতে হবে।  অংশগ্রহণ করতে https://forms.gle/fgrkZehNVR63xiMPA এই ঠিকানায় গিয়ে ফরম পূরন করত হবে। প্রতিযোগিতা শেষে ১ম বিজয়ীকে ৫০,০০০ টাকা, ২য় বিজয়ীকে ৩০,০০০ টাকা এবং ৩য় বিজয়ীকে ২০,০০০ টাকাসহ সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে। নির্বাচিত চলচ্চিত্র দেশের বিভিন্ন স্থানে প্রদর্শিত এবং স্যোশাল মিডিয়ায় আপলোড করা হবে।
অনুষ্ঠানের শেষ দিকে কুবি থিয়েটারের সভাপতি নাজমুল হাসান তার বক্তব্যে বলেন,’ প্রতিযোগিতায় অংশগ্রহণে এবং চলচ্চিত্র নির্মাণে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটার যে কোনো প্রয়োজনে প্রতিযোগিদের পাশে থাকবে।’
প্রিন্ট করুন

বিভাগ: চট্টগ্রাম,শিক্ষাঙ্গান