কৌশিক বনাম দেব রণক্ষেত্র ট্যুইটার

বিনোদন অনলাইন ডেস্ক : কলকাতা: “মাঝে মাঝে ভয় হয়, সিনেমা যেন তার আভিজাত অবস্থান ও চরিত্র হারিয়ে না ফেলে। বিপনন জরুরী নিশ্চয়, তবে সিনেমা, গান, চিত্র, লেখা কিন্তু চানাচুর বা চরমুর নয়। ভালো কাজ মানুষ ঠিক চিনে নেয়, দেরী হলেও চেনে। শিল্প ও শিল্পীর মর্যাদা বজায় থাকুক এই কামনা।-কৌশিক গাঙ্গোপাধ্যায়” মাত্র একটা ট্যুইট, তাতেই রণক্ষেত্রের চেহারা নিয়েছে সোশ্যাল মিডিয়া। একের পর এক দেব ফ্যানদের বাক্যবাণে বিদ্ধ জাতীয় পুরুস্কার প্রাপ্ত পরিচালক।

না ট্যুইটে কোথাও দেবের নাম উল্লেখ করেনি কৌশিক গাঙ্গোপাধ্যায়। তাহলে হঠাৎ কেন তাঁর ওপর ক্ষেপে গেলেন দেব ভক্তরা! বিষয়টা অনেকটা, ‘ঠাকুর ঘরে কে? আমি কলা খাই নি’ গোছের। মানে সদ্য মুক্তি প্রাপ্ত দেবের ছবি ‘কবীর’। যে সিনেমার প্রচারে জন্য মল রেসকিউ ইভেন্ট থেকে শুরু করে ক্যাশব্যাক ফেসিলিটি, কী করেননি প্রযোজক দেব! দেবের এই প্রচারকে বাঁকা কথা শুনিয়েছেন বলে মনে করছেন দেব প্রেমীরা। পরামর্শ থেকে উপদেশ, ব্যঙ্গ থেকে কটূক্তি কমেন্ট বক্স বইছে সমালোচনার ঝড়।

অনেকে আবার কাঠগড়ায় দাঁড় করিয়ে ফেলেছেন কৌশিক গাঙ্গোপাধ্যায়কে। সরাসরি প্রশ্ন করে বসেছেন, “তিনি কেন নিজে ছবির প্রচার করেন?” অনেকে জ্ঞানের ঝুলি উজার করে দিয়ে লিখেছেন, “এই ভাবনার শিকার হলে ‘বড়’ সিনেমা তৈরি হবে না। জনগণের ছবি হবে না। কয়েকটি পুরস্কার পেয়েই সন্তুষ্ট থাকতে হবে।”যখন দেব ফ্যানদের এমন গোলা গুলি চলছে। তখন বোমা ফাটালেন ‘কবীর’ পরিচালক। তিনি আবার তর্ক যুদ্ধ বসাতে চান নেট দুনিয়ায়। লিখলেন, ‘গুহাচিত্র থেকে আজকের সিনেমার বিবর্তন’ বিষয়ক একটি বিতর্ক হোক।

তবে এত কিছুর পর ময়দানে নামেন পরিচালক। তিনি জানান, ‘চানাচুর তাঁর ভীষণ পছন্দের। সঙ্গে ভালো সিনেমাও”। তিনি তারপর তিনি দেব পূজারিদের উদ্দেশ্য করে বলেন, ” নানান কথা বলে আমাকে আর কিছু ট্যাগ করো না। আমি চাই ‘কবীর’ হিট করুক”। সঙ্গে দেব ও রুক্মিণির প্রশংসা করেন তিনি। যদিও গোটা ঘটনায় মুখে ‘রা’ কাটেনি ‘কবীর’ প্রযোজক-অভিনেতা দেব।

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন