নির্বাচিত খবর

ক্রিকেটারদের নিয়মিত বেতন দিচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্ক: করোনা ভাইরাসের কারণে বিশ্বের অন্যান্য ক্রিকেট বোর্ড যেখানে আর্থিক সমস্যায় পড়েছে, সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সাথে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী সদস্যদের মাসিক বেতন অব্যাহত রেখেছে। এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের দুই বছরের জন্য মাসিক বেতন দেয়ার ঘোষণা দিয়েছিল বিসিবি।

গত মার্চ মাস থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের বেতন দেয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। আর মার্চ থেকেই বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটে। সংক্রমণের পর সকল ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ ও বিসিবির অফিসিয়াল কার্যকলাপ সীমিত করা হয়। করোনা ভাইরাসের কারণে কার্যক্রম সীমিত হলেও, বিসিবি দেখিয়েছে যে, পরিস্থিতি মোকাবেলা করার ক্ষমতা তাদের রয়েছে।

আকবর আলীর নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর দলের প্রত্যেক খেলোয়াড়কে দুই বছরের জন্য প্রতি মাসে ১ লাখ টাকা করে বেতন দেয়ার ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। আকবর বলেন, ‘হ্যাঁ, মার্চ মাস থেকে আমরা টাকা পাচ্ছি এবং তা অব্যাহত আছে। এতে কোনো সমস্যা নেই।’

এসব খেলোয়াড়দের নিয়ে একটি দলও গঠন করেছে বিসিবি। জাতীয় দলের জন্য প্রস্তুত করতে আগামী দুই বছর বিদেশী ও স্থানীয় কোচদের অধীনে নিবিড় প্রশিক্ষণে ব্যস্ত থাকবে তারা।

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা