ক্রিকেট দিয়েই দুঃসহ স্মৃতি ভুলতে চান ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে এক উগ্র শ্বেতাঙ্গপন্থি জঙ্গি হামলার ভয়াবহ দৃশ্য এখন ভুলতে পারছেন না সেই ঘটনায় অল্পের জন্য বেচে যাওয়া বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা। চোখের সামনে দেখে রক্তাক্ত দৃশ্য এখনও টাইগারদের সামনে ভাসছে।

দুঃসহ সেই স্মৃতি যেন তাদের তাড়া করে বেড়াচ্ছে। সামনে বিশ্বকাপ, তাই তাদের এই মানসিক ধাক্কা জাগাচ্ছে দুশ্চিন্তা। ক্রিকেটারদের এমন মানসিক চাপকে এড়াতে নানা উদ্যােগ নিয়েছে বোর্ড।

তাদের পাশে দাঁড়ালেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টেস্ট ম্যাচ সিরিজ চলায় টাইগার অধিনায়ক ওয়ানডে শেষ করে আগেই দেশে ফিরেছিলেন। ক্যাপ্টেনের ভাবনায়, চলমান ঢাকা প্রিমিয়ার লিগ-ডিপিএল)। ক্রিকেটারদের মানসিক ধাক্কা কাটানোর মাধ্যম হিসেবে কাজে লাগাতে চান তিনি। তিনি মনে করেন, ‌ক্রিকেটাররা খেলায় ফিরলে দ্রুত সেই মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে পারবেন আর তাদের খেলায় ফেরার সেই মাধ্যম হল ডিপিএল।

মাশরাফি বলেন- ‘আমি মনে করি ক্রিকেট মাঠে ফিরে আসাই ক্রিকেটারদের জন্য মানসিক ধাক্কা কাটানোর সবচেয়ে বড় উপায়। কারণ আপনি নিজেকে গুটিয়ে রাখলে নিজেকে সেই ট্রমা থেকে বের করা কঠিন হয়ে দাঁড়াবে। তাই আমি সৌম্যকে দ্রুত তার ডিপিএল ক্যাম্পেইন শুরু করতে বলেছি।’

ট্রমা কাটাতে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের নিজের মত করে সময় কাটাতে বলেছিলেন। ক্রিকেটার সাদমান ইসলাম ক্রিকেটকেই বেছে নিচ্ছেন সমাধান হিসেবে। ঘরে থাকলে আরও বেশি মানসিক চাপ কাজ করবে মনে করে তরুণ এই ক্রিকেটারকে ডিপিএলে খেলার পরামর্শ দিয়েছেন বাবা শহীদুল ইসলাম। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা