শিরোনাম

খালেদা জিয়ার গ্যাটকো মামলার চার্জ শুনানি পেছাল

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গ্যাটকো মামলায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। শুনানি পিয়েছে আগামী ১৮ অক্টোবর নতুন তারিখ ধার্য হয়েছে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার এ তারিখ ধার্য করেন।

এদিন শুনানির নির্ধারিত দিন থাকলেও খালেদা জিয়াকে অসুস্থতাজনিত কারণে কারাগার থেকে আদালতে হাজির না করায় সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ। এছাড়া মামলায় অপর দুই আসামি তানভীর আহমেদ ও গালিব হোসেনের পক্ষে হাইকোর্টে স্থগিতাদেশ থাকায় অভিযোগ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা। ফলে আদালত তাদের সময় মঞ্জুর করেন।

তবে আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান কমোডর জুলফিকার আলী, সাবেক নৌ সচিব জুলফিকার হায়দার চৌধুরী ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) সাবেক সদস্য এ কে রশিদ উদ্দিন আহমেদসহ ১১ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক মো. গোলাম শাহরিয়ার বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি করেন। মামলাটিতে ২০০৮ সালের ১৩ মে জোট সরকারের প্রভাবশালী নয় সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. জহিরুল হুদা চার্জশিট দাখিল করেন।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত