খালেদা জিয়ার ব্যাপারে ‘নো কম্প্রোমাইজ’: কাদেরকে প্রধানমন্ত্রী

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: গত দুইদিন ধরে ফের উঠেছে দীর্ঘ দেড় বছরের বেশি সময় ধরে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি। ৭৫ বছর বয়সী দলের প্রধানের মুক্তির জন্য জোরালো তৎপর হয়ে উঠেছে বিএনপি।

বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে পরেরদিন সচিবালয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন বিএনপির সংসদ সদস্য ও সংসদীয় মুখপাত্র হারুন অর রশীদ। তিনি খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকারের নমনীয়তার আহ্বান জানান। বিষয়টি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আশ্বস্ত করেন ওবায়দুল কাদের।

দেশের শীর্ষস্থানীয় কয়েকটি গণমাধ্যমের খবরে এসেছে— দলের বিভিন্ন বিষয়ে বুধবার (২ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে এক অনির্ধারিত বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে খালেদা জিয়ার বিষয়টি উঠলে ‘নো কম্প্রোমাইজ’ বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে উপস্থিত নেতাদের ভাষ্যমতে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে দলীয় সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘কোনো উল্টাপাল্টা কথাবার্তা বলবা না। তার বিষয়ে নো কম্প্রোমাইজ।’

পরে বিষয়টি নিয়ে দলের কেউ আর কোনও কথা বলেননি বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি