‘খেলা বন্ধ রাখা ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট’

স্পোর্টস ডেস্ক: ইতিহাস গড়া হলো না টাইগারদের। টেস্ট এবং ওয়ানডে জয় পাওয়া বাংলাদেশ, টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে গেল ২-১ ব্যবধানে। কোনো প্রতিপক্ষের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরজে ধারাবাহিক তিনটি ট্রফি জয়ের মাইলফলকের সামনে ছিল টাইগাররা।

শনিবার (২২ ডিসেম্বর) হেরে যাওয়ায় সেই রেকর্ড স্পর্শ করতে পারেনি বাংলাদেশ। ম্যাচে আম্পায়ার তানভির আহমেদের একটি বিতর্কিত সিদ্ধান্তে কিছু সময় খেলা বন্ধ ছিলো। আর এটিকেই ম্যাচে টার্নিং পয়েন্ট হিসেবে দেখছেন বাংলাদেশের কোচ স্টিভ রোডস।

তিনি বলেন, আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে যখন খেলা বন্ধ হয়, তখনই আমরা ম্যাচের নিয়ন্ত্রণ হারাই। তার আগ পর্যন্ত সবকিছু আমাদের পক্ষে ছিলো।

প্রসঙ্গত, ক্যারিবীয় পেসার ওশান থমাসের করা দলীয় চতুর্থ ওভারে দুটি ভুল ‘নো’ বল ডাকেন আম্পায়ার তানভির। প্রথম নো বলটিতে চার হাঁকিয়েছিলেন লিটন। আর ফ্রি-হিটে পেলেন ছয়। দ্বিতীয়বার ডাকা ‘নো’ বলে উঠে যায় ক্যাচ, মুঠোয় জমান ফিল্ডার।

রিপ্লেতে থমাসের পায়ের কিছু অংশ লাইনের মধ্যে থাকতে দেখে প্রতিবাদ জানায় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। ব্রাফেট রিভিউয়ের ইশারাও দেন। আম্পায়ার তানভির জানিয়ে দেন ‘নো’ বলের রিভিউ নেই। কিন্তু আউটটা কোনোভাবেই মানতে চাচ্ছিলেন না ব্রাফেট।

ড্রেসিংরুমের বার্তা নিয়ে আসেন দু’জন। এরপর ক্যারিবীয় অধিনায়ক চলে যান বাউন্ডারির কাছে। সেখানে থার্ড আম্পায়ার গাজী সোহেল ও ম্যাচ রেফারি জেফ ক্রো’র সঙ্গে কথা বলেন। আলোচনায় যোগ দেন বাংলাদেশ অধিনায়ক সাকিবও। পরে দুই ফিল্ড আম্পায়ারের সঙ্গে কথা বলেন সোহেল। সিদ্ধান্ত অপরিবর্তিত থাকে। এ সময় খেলা বন্ধ ছিল প্রায় আট মিনিট।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা