নির্বাচিত খবর

গণভবনে শেখ হাসিনা, অন্য নেতারা কে কোথায় ঈদ করছেন

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বৈশ্বিক মহামারি করোনা সংকটকালে ঈদ এসেছে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের দুয়ারে। একদিকে করোনা অন্যদিকে ঈদ। সঙ্গরোধই যেখানে করোনা থেকে বাঁচার অন্যতম উপায় সেখানে ঈদের আনন্দে গা ভাসানোর সুযোগ নেহায়েত নেই বললেই চলে। তারপরও ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। সেই আনন্দ আর খুশির ঈদ এবার ঘরে বসেই উদযাপন করবে দেশবাসী। এমনকি রাজনৈতিক অঙ্গনেও অন্যান্য বছরের মতো এবার ঈদের ছোঁয়া লাগেনি। বিভিন্ন দলের নেতাকর্মীরা এখন করোনা মোকাবিলায় জনস্বার্থে নানামুখি কর্মসূচি নিয়ে ব্যস্ত। করোনা সংকটকালে সমাজ ও রাজনীতির পালেও বইছে দূরত্ব বজায় রাখার হাওয়া। করোনাকালে এ বছর ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রায় সবাই রাজধানী ঢাকায় ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

প্রতিবছর নিজ নিজ নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিলেও এবার আওয়ামী লীগ নেতারা অনেকেই ঢাকাতেই ঈদ করবেন। তবে এলাকায় না গেলেও প্রত্যেকেই ঢাকায় থেকেই  নিজ নিজ এলাকার অসহায় মানুষকে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন। খাদ্য ও ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন কর্মীদের দিয়ে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনগণকে সচেতন করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। নেতাদের অনেকে ঢাকায় বসেই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এলাকার মানুষের সঙ্গে কথা বলছেন এবং ঈদের দিনও অনেকে কথা বলবেন বলে জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে,  আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবছরের মতোই এবারও সরকারি বাসভবন গণভবনে ঈদ উদযাপন করবেন। প্রতি বছর ঈদের দিন সকালে তিনি গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। তবে করোনার প্রাদুর্ভাবে এবার আর সেটি হচ্ছে না।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ঢাকায় ঈদ উদযাপন করবেন বলে জানিয়েছেন।

ঢাকায় আরও ঈদ উদযাপন করবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক  সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনসহ অধিকাংশ কেন্দ্রীয় নেতা।

বৈশ্বিক মহামারি করোনা সংকটে সুনিশ্চিত ও নিরাপদ ভবিষ্যতের স্বার্থে জনসমাগম এড়িয়ে স্বাস্ব্যবিধি মেনে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি