গরমে বৈশাখের সাজ নিয়ে নো টেনশন

লাইফস্টাইল ডেস্ক: ক’দিন বাদেই বৈশাখ শুরু। বৈশাখের প্রথম দিনে উৎসবের আমেজে মাতবে গোটা দেশ। পহেলা বৈশাখকে কেন্দ্র করে এরইমধ্যে দেশের বিভিন্ন শপিং মলগুলোতে কেনাকাটার ধুম পড়েছে। তবে প্রচণ্ড গরমে বৈশাখের সাজ নিয়ে অনেকেই চিন্তিত। কেমন হবে বৈশাখের সাজ? গরমে একটু আরামদায়ক পোশাকের প্রতিই মনোযোগ সবার। আসুন পাঠক জেনে নিই গরমে বৈশাখি সাজের পদ্ধতিগুলো:

পোশাক: যেহেতু প্রকৃতিতে এই সময়টাতে তপ্ত গরম তাই বৈশাখে সুতি শাড়ি পরাই ভালো। সঙ্গে মিলিয়ে নিন পছন্দের স্টাইলের ব্লাউজ। চাইলে সালোয়ার-কামিজ, ফতুয়াও পরা যেতে পারে। ছেলেরা পরতে পারেন সুতি পাঞ্জাবি, কাতুয়া কিংবা টি-শার্ট। বেছে নেওয়া ভালো।

মেকআপ: এই বৈশাখে মেকআপটা কেমন হবে? অবশ্যই হালকা বেইজের। সেজন্য আগে থেকেই আপনার ত্বক প্রস্তুত করুন। মেকআপ করার আগে মুখে বরফ টুকরা ঘষে নিন। তাতে মেকআপ ত্বকের ভেতরে যাবে না, ঘামও কম হবে। সঙ্গে হাল্কা ফেস পাউডার ব্যবহার করুন। চোখ সাজান গাড় করে। গাড় লিপস্টিক ব্যবহার করুন।

গয়না: কাপড়-চোপড়ের সঙ্গে মানানসই গয়নাও তো লাগবে। সেক্ষেত্রে মাটি, কাঠ, রূপা, মুক্তা বা তামা গহনাই উপযুক্ত। খোঁপায় গুজতে পারেন ফুলের মালাও।

চুড়ি: শাড়ির পাড়ের সঙ্গে মিলিয়ে রেশমি চুড়ি পরতে পারেন। মাটির বা কাঠের চুড়িও কিন্তু বেশ মানিয়ে যায়।

চুলের সাজ: বৈশাখের সাজে চুলের স্টাইলটাও হতে হবে গর্জিয়াস। গরমে চুল খোলাও রাখতে পারেন। অথবা চুল বেণী বা খোঁপা করে রাখতে পারেন। সঙ্গে হালকা ক্লিপ লাগিয়ে নিন। ফুলের মুকুট তো থাকবেই।

টিপ: যেকোনও পোশাকের সঙ্গে বৈশাকে লাল টিপটাই বেশি আকর্ষণীয় লাগবে। চাইলে অন্য কালারের টিপও পরতে পারেন।

ব্যাগ ও জুতা: শাড়ির সঙ্গে এডজাস্ট করে মাঝারি সাইজের ব্যাগ হাতে নিন। ব্যাগে ছোটপানির বোতল, হাল্কা মেকআপ, রুমাল রাখুন। ব্যাগটা যেন বেশি ভারি না হয়। হিল জুতো পরে হাঁটার অভ্যেস না থাকলে স্লিপার পরাই উত্তম। সূত্র: ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: লাইফস্টাইল