গাজায় ইসরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : গাজায় ইসরাইলি নিরাপত্তাবাহিনীর সাথে সংঘর্ষে চার ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন নামের একটি রাজনৈতিক সংগঠন হামাস ও দেশটির সরকার জানিয়েছে, ‘গ্রেট মার্চ ফর রিটার্ন’ নামের বিক্ষোভের অংশ হিসেবে গতকাল শুক্রবার জুম্মার নামাযের পর বিক্ষোভ প্রদর্শন শুরু করে ফিলিস্তিনিরা। এতে ইসরায়েলি হামলায় মোহাম্মদ বাদওয়ান নামে এক ফিলিস্তিন নাগরিক নিহত হন। আর বাকি তিনজন ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়।

আন্তর্জাতিক গণমাধ্যম আল-আজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়,. প্রায় ৭০ বছর আগে নাকবা’র বিতাড়িত অঞ্চল পুনরায় ফিরে পেতে গত মার্চ থেকে আন্দোলন বিক্ষোভ করে আসছেন ফিলিস্তিনিরা। ইসরাইলের সঙ্গে গাজা সীমান্তে হওয়া এই আন্দোলনে প্রায়ই হামলা চালায় ইসরাইলিরা।

ফিলিস্তিন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র আশরাফ আল কাদির আলজাজিরাকে বলেন, “ইসরাইলি বাহিনীর হামলায় তিন ফিলিস্তিনি শহীদ হন। এদের মধ্যে দুইজন গাজায় আর তৃতীয় জন রাফা’র বিমান হামলায় নিহত হন”।তবে এই তিনজনের নাম পরিচয় জানাননি আশরাফ।

কিন্তু হামাস বলছে, নিহত তিন ব্যক্তি তাদের সদস্য ছিল। আর তাদের পরিচয় শাবান আবু খাতের, মোহাম্মদ আবু ফারহানা এবং মোহাম্মদ কেশতা বলে দাবি সংগঠনটির।

এর আগে শুক্রবার সকালেই অবশ্য ফিলিস্তিনে আক্রমণের ইঙ্গিত দিয়েছিলেন ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী এভিগডোর লিবারম্যান। এক বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিন অংশ থেকে যদি ঘুড়ি আর বেলুন ইজরায়েলি অংশে আসা বন্ধ না হয় তাহলে শক্তি প্রয়োগ করতে পারে তেল আবিব।

আগুনে জলমান ঘুড়ি ও বেলুনে ইজরায়েলের বড় একটি অংশে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে দাবি ইসরাইলি ইজরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: আন্তর্জাতিক