নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী কানসাট আম বাজারের উদ্বোধন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম আম বাজার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট আম বাজার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে কানসাট শাপলা সিনেমা হলের পাশে এ বাজারের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিমুল আক্তারের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, চাঁপাইনবাবগঞ্জ জেলা মার্কেটিং অফিসার নুরুল ইসলাম, কানসাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেনাউল ইসলাম, বিশিষ্ট আম ব্যবসায়ী ইসমাইল হোসেন সামীম খাঁন, কানসাট আম ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ’ র সভাপতি এমদাদুল হক (এমদাদ), শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার আমিনুজ্জামান, শিবগঞ্জ থানার এসআই জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী ও কানসাট হাট বাজার কমিটির সহঃ সেক্রেটারি আর কে বাবু প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কানসাট আম ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ’ র সেক্রেটারি উমর ফারুক টিপু। 

এ সময় অনুষ্ঠানে বক্তারা নিরাপদ আম উৎপাদন ও বাজার জাত করনে গঠনমূলক বিভিন্ন পরামর্শ দেন। এছাড়া করোনা ভাইরাস মোকাবিলায় সামাজিক দুরুত্ব বজাই রেখে আম ক্রয়-বিক্রয়ের আহ্বান করেন। কানসাট হাট-বাজার কমিটি, চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান ইউনিয়নের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ বাজার উদ্বোধন করা হয়। 

উপস্থিত উপজেলা প্রশাসন, আইন-শৃংখলা বাহিনীসহ সর্বসাধারণের সহযোগিতা কামনা চেয়েছেন সমিতির নেতারা।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ