চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ আইসিপিতে যাত্রীদের পরিবহন সুবিধার্থে ‘সীমান্ত পারাপার’ চালু

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বৈধপথে ভারতে যাতায়াতকারীদের জন্য পরিবহন চালু করা হয়েছে। সোনামসজিদ স্থলবন্দর আইসিপি হতে জিরোলাইন পর্যন্ত যাত্রীদের সীমান্ত পারাপারের জন্য এ পরিবহন চালু করা হয়। ‘সীমান্ত পারাপার’ নামে এ যানবাহনটি চালু করেছে বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়ন। বৃহস্পতিবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে রহনপুর ৫৯ বিজিবি জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে প্রতিদিন ৯০ থেকে ১০০ জন যাত্রী লাগেজসহ যাতায়াত করে। যাদের মধ্যে অধিকাংশ যাত্রী অসুস্থ হয়ে চিকিৎসাজনিত কারণে বাংলাদেশ-ভারত যাতায়াত করে। সেইসব যাত্রীর বহু দিনের প্রত্যাশা ছিল আইসিপি হতে জিরোলাইন পর্যন্ত যানবাহনের ব্যবস্থা করার।
সেই সমস্যা সমাধানের লক্ষে বৃহস্পতিবার বিকেল ৪টায় সোনামসজিদ আইসিপি হতে জিরোলাইন পর্যন্ত যাত্রী সাধারণ ও তাদের লাগেজ পরিবহণের সুবিধার্থে রহনপুর ব্যাটালিয়নের উদ্যোগে ‘সীমান্ত পারাপার’ নামক যানবাহন চালু করা হয়। বৃহস্পতিবার ‘সীমান্ত পারাপার’ যানবাহনটির চলাচলের উদ্বোধন করেন বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম। এসময় বিজিবি রহনপুর ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসানসহ পানামা পোর্টলিংক লিমিটেড, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, কাস্টমস ও ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ পরিবহন চালু করায় উপস্থিত যাত্রীরা বিজিবিকে ধন্যবাদ জানায়।
প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ