চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসুচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামীলীগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা আইনজীবী সমিতি, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, জেলা স্বেচছাসেবকলীগ, যুবলীগ,জেলা শ্রমিকলীগ, ছাত্রলীগ, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, মুক্তিযোদ্ধাগণ, আলহাজ্ব রুহুল আমিন, এ্যাড. মিজানুর রহমান, আলহাজ্ব এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, মো. আবুল কালাম, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, জেলা ঔষধ প্রশাসনের তত্বাবধায়ক (ড্রাগ সুপার) মো. আব্দুল মালেক, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

দিবসটি উপলক্ষে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নবাবগঞ্জ সরকারী কলেজ শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। নবাবগঞ্জ সরকারী কলেজ মাঠ শহীদ মিনার চত্বরসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে প্রামান্য চিত্র প্রদর্শণী হয়। এছাড়া জেলা প্রশাসন, স্থানীয় আওয়ামীলীগ ও অংগসংগঠনের আয়োজনে কোরআনখানি, কাঙ্গালী ভোজ, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসুচী পালন করা হয়।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ