চাকরিতে বয়স ৩৫: আন্দোলনকারীদের দাঁড়াতেই দেয়নি পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। আন্দোলনকারীদের অভিযোগ, পূর্বঘোষিত কর্মসূচি পালনের চেষ্টাকালে শাহবাগ থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এছাড়া পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (৩ নভেম্বর) সাড়ে ১১টায় শাহবাগে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিক্ষোভ দেখানোর কথা ছিল বাংলাদেশ ছাত্র পরিষদের। সে অনুযায়ী তারা পাবলিক লাইব্রেরির সামনে জড়ো হতে শুরু করে। সেখান থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়।

এক পর্যায়ে পুলিশ তাদের পাবলিক লাইব্রেরির গেটের ভেতরে রেখে গেট আটকে দেয়। আন্দোলনকারীরা তখন গেট ভাঙার চেষ্টা চালায়। এরপর পুলিশ সেখান থেকে তাদের ধাওয়া দেয় ও ৫/৬ জনকে আটক করে।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাশ ব্রেকিংনিউজকে বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের সময় পুলিশের লাঠিচার্জে আমাদের অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে মারাত্মকভাবে আহত ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।’

ঘটনার বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ব্রেকিংনিউজকে জানান, আগামীকাল (রবিবার) সোহরাওয়ার্দী উদ্যানে একটি অনুষ্ঠান রয়েছে, যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। সেজন্য এই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ কারণে তাদের বলা হয়েছিল কর্মসূচি পড়ে করতে। সে জন্যই তাদের বাধা দেয়া হয়েছে।

তিনি বলেন, ‘দুপুরের দিকে আন্দোলনকারীদের পাবলিক লাইব্রেরির সামনের গেইটে থেকে সরিয়ে দেয়া হয়। এসময় সময় ৫/৬ জনকে আটক করা হয়েছে। তবে এখনও তাদের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়া হয়নি। পরে বিস্তারিত জানানো হবে।’

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়