ছাত্রদলের বিবাহিত পদপ্রত্যাশীদের অনশন ভাঙালেন ফখরুল

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: সংগঠনের কেন্দ্রীয় এবং ইউনিট কমিটিতে পদবঞ্চিত হওয়ার আশঙ্কায় ছাত্রদলের যেসব বিবাহিতরা অনশন করছিলেন তাদের আশ্বাস দিয়ে অনশন ভাঙালেন বিএনপি মহাসচিব মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে গিয়ে পানি পান কারিয়ে এসব ছাত্র নেতাদের অনশন ভাঙান ফখরুল।

এবিষয়ে অনশনকারীদের অন্যতম গত কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের আশ্বাস দিয়ে অনশন ভঙ্গ করিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হল শাখার সিনিয়র যুগ্ম আহবায়ক মুজাহিদুর রহমান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম আহবায়ক কামাল আহম্মেদকে পানি পানের মাধ্যমে আমাদের অনশন ভাঙান মহাসচিব।

আরাফাত বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের বলেছেন, ‘তোমরা অনশন ভঙ্গ করো, তোমাদের দাবি নিয়ে আমি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। আবারও কথা বলবো।’

তিনি বলেন, ‘আমরা মহাসচিবের কথায় আশ্বস্ত হয়েছি। গত বুধ এবং বৃহস্পতিবার দুইদিন বেলা সাড়ে ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত অনশন করে। শুক্রবার বিকেলে বিএনপির ভাইস-চেয়ারম্যান ক্যান্সার আক্রান্ত সাদেক হোসেন খোকার জন্য দলের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে খোকার প্রতি সম্মান জানিয়ে ছাত্রদলের বিবাহিত নেতারা তাদের কর্মসূচি স্থগিত করে। এরপর দুই দিন বিরতির পর শনিবার সন্ধ্যা থেকে আবারও অনশনে বসেছেন ছাত্রদলের বিবাহিত নেতারা। আজ রবিবার তাদের অনশন ভাঙানো হলো।’

এদিকে অনশনকারীদের কয়েকজন অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে স্যালাইন দেয়া হয়েছে বলেও তিনি জানান।

প্রিন্ট করুন

বিভাগ: রাজনীতি