‘জনগণ ভোট দিতে পারে নাই’- চিঠিতে যে ব্যাখ্যা দিলেন মেনন

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : একাদশ জাতীয় নির্বাচন নিয়ে বিতর্কিত মন্তব্যের করার পর তার ব্যাখা দিয়ে চিঠি দিয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাদীন ক্ষমতাসীন ১৪ দলের শরীক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

এর আগে, ১৪ দলের পক্ষ থেকে রাশেদ খান মেননের কাছে তার বক্তব্যের ব্যাখা চেয়ে চিঠি দেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

এরই ধারবাহিকতায় গতকাল রবিবার (২৭ অক্টোবর) রাতে নাসিমের বাসায় রাশেদ খান মেননের পক্ষ থেকে চিঠি পৌঁছে দেন ১৪ দলের নগরের নেতা কামরল হাসান।

১৪ দলের চিঠির ব্যাখায় মেননের দেয়া চিঠিটি ব্রেকিংনিউজের পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-

বরাবর
মোহাম্মদ নাসিম এমপি
সম্মানিত মুখপাত্র
চৌদ্দ দল
সালাম ও শুভেচ্ছা জানবেন,
১। গত ২৪ অক্টোবর ২০১৯ রাতে আপনার প্রেরিত চিঠিতে বরিশালে সম্প্রতি ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের সংক্রান্ত বক্তব্য ব্যাখ্যা-বিশ্লেষণ জানতে চেয়েছেন।

২। আমি বরিশালে দেওয়া ওই বক্তব্যের পরদিনই সংবাদমাধ্যমে আমার ওই বক্তব্যে জাতীয় রাজনীতি ও ১৪ দলের যে ভুল বার্তা গেছে সেটা বলেছি। পরবর্তীতে গত ২৩ অক্টোবর পার্টির ঢাকা জেলা সম্মেলনে সুষ্ঠুভাবে বলেছি, ওয়ার্কার্স পার্টি ১৪ দলে ছিল এবং আছে। আমার বরিশালের বক্তব্য নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা নিয়ে দুঃখ প্রকাশ করছি।ব্রেকিংনিউজ

৩। আপনার জানা আছে, গত ৩০ ডিসেম্বর নির্বাচনের ব্যাপারে ১৪ দলের বিশ্লেষণ সম্পর্কে আমি মূলগতভাবে একমত। নির্বাচন পরবর্তীতে এবং এই সময়কালে বিভিন্ন গণমাধ্যমে আমাদের পার্টির অবস্থানও বক্তব্য-বিবৃতি হিসেবে প্রকাশিতও হয়েছে।

৪। বরিশালে ওই বক্তৃতায় নির্বাচনে জনগণের অনুৎসাহ, ভোটার অনুপস্থিতি সম্পর্কিত বিষয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গত জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে কথা বলেছি তাতে অতিশোয়োক্তি ঘটায় এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আমার বক্তব্য খণ্ডিত হওয়াতে ওই বক্তব্যের অর্থ ভিন্ন দাঁড়িয়েছে।

৫।  আমি আশা করি আমার এই বক্তব্য ও ৩০ ডিসেম্বর নির্বাচন ও ১৪ দল সম্পর্কে পূর্বাপর আমার ও ওয়ার্কার্স পার্টির অবস্থা বিবেচনায় বরিশালে আমার বক্তৃতা যে বিভ্রান্তি সৃষ্টি করেছে, তার অপনোদন হবে।

৬। পরিশেষে একই বিষয়ের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই, তা হল ১৪ দল যে আলাপ-আলোচনার ভিত্তিতে এই চিঠি পাঠিয়েছেন সে আলোচনায় ওয়ার্কার্স পার্টির প্রতিনিধি উপস্থিত ছিল না। তারা উপস্থিত থাকলে সেখানে বিষয়টা পরিষ্কার হয়ে যেত। আমি আশা করি, এই উত্তর আপনাদের সন্তুষ্ট করবে।

ধন্যবাদ ও শুভকামনা
রাশেদ খান মেনন এমপি
সভাপতি
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি

প্রিন্ট করুন

বিভাগ: ঢাকা,রাজনীতি