জাতীয় সংসদের জন্য ৩৩২ কোটি টাকার বাজেট

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : সংসদ সদস্য ও জাতীয় সংসদে কর্মরতদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করে আসন্ন ২০১৮-১০১৯ অর্থ বছরে সংসদ সচিবালয়ের জন্য ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার বাজেট অনুমোদন দিয়েছে সংসদ কমিশন। এতে দ্বিগুণ করা হয়েছে সংসদীয় কমিটির বৈঠকের আপ্যায়ন খরচ। বাড়নো হয়েছে কর্মচারীদের খাবার ও অতিরিক্ত খাটুনি ভাতাও। সব মিলিয়ে ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে এবার ১৭ কোটি ৬২ লাখ টাকা বেশি বরাদ্দের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

সংসদ ভবনে রবিবার (২০ মে) অনুষ্ঠিত সংসদ কমিশনের বৈঠকে এ বাজেট অনুমোদন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ লাইব্রেরিকে আরো সমৃদ্ধ করার নির্দেশ দিয়েছে। এজন্য প্রয়োজনীয় বই ও বিদেশী সংসদের নথি সংগ্রহে উদ্যোগ নিতে বলা হয়েছে।

সংসদের বাজেট ৩৩২ কোটি ৫৩ লাখ
বৈঠকে জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়। বৈঠকে ২০১৯-২০২০, ২০২১-২০২২ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। একই সঙ্গে ২০১৭-২০১৮ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেয়া হয়।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়