টাইগারদের পরবর্তী মিশন…

স্পোর্টস ডেস্ক : হতাশার টেস্ট সিরিজ হারের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয় করেই উইন্ডিজ সফর শেষ করেছে টাইগাররা। উইন্ডিজ মিশনটি সফলতা নিয়ে তাদের চোখ এখন দ্বিতীয় মিশনের দিকে। সাকিব-তামিমদের সামনে নতুন মিশন এশিয়া কাপ।

মাশরাফিবাহিনী আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে অংশ নেবে। আগামী ১৫ সেপ্টেম্বর লঙ্কানদের বিপক্ষে টাইগাদের ম্যাচ দিয়েই শুরু হবে এশিয়ার শ্রেষ্ঠত্বের ১৪তম আসর। ২০ সেপ্টেম্বর রশিদ খানের আফগানিস্তানের বিপক্ষে মুশফিক-রিয়াদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ।

২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের সর্বশেষ আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও এবারের আসরটি অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে।

এবারের এশিয়া মিশনে মোট ৬টি দল অংশ নেবে। দলগুলো হলো বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তা ও বাছাইপর্বের অংশ নেয়া আরেকটি দল।

গ্রুপ ‘এ’তে খেলবে ভারত, পাকিস্তান ও বাছাইপর্বের চ্যাম্পিয়ন দল। গ্রুপ ‘বি’তে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। প্রতিটি গ্রুপ থেকে দুইটি করে মোট চারটি দল উঠবে সুপার-৪ পর্বে। এই পর্বে সবাই সবার মুখোমুখি হবে। সেখান থেকেই দুটি দল ফাইনালে মুখোমুখি হবে।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা