ডেঙ্গুতে আজও ৭ প্রাণ ঝরলো, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬১৫

জাতীয় ডেস্ক: ডেঙ্গু আক্রান্ত হয়ে আজও প্রাণ ঝরেছে ৭ জনের। এর মধ্যে রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল ও বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে দুই তরুণী, ফরিদপুরে ১ জন, খুলনায় ১ এবং ময়মনসিংহে ২ রয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেলোয়ার হোসেন নামে মসজিদের এক খাদেম।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে সোমবার ভোরে আনোয়ার হোসেন (৪০) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত আনোয়ারের বাড়ি নেত্রকোনা জেলায়। আর শনিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান রাসেল মিয়া নামে কিশোরগঞ্জের এক বাসিন্দা।

খুলনায় ডেঙ্গুতে মিজানুর রহমান (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৭টায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যুর কথা জানালেও ১৮ অগাস্ট পর্যন্ত অন্তত ১৬৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই ৭ জনসহ ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১৭৩ জনে দাঁড়ালো।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সারা দেশে সোমবার হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬ হাজার ৭শ’ ৩৩ জন— যা আগের দিনের তুলনায় ৬ শতাংশ কম। ঢাকা মহানগরীর হাসপাতালগুলোতে বর্তমানে ভর্তি থাকা রোগী সংখ্যা ৩ হাজার ৪শ’ ১৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছে ৩ হাজার ৩শ’ ১৪ জন।

এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়ে রবিবার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (১৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত নতুন করে এক হাজার ৬১৫ জন রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রবিবার এ সংখ্যা ছিল এক হাজার ৭০৬ জন।

কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৫৭ জন। শহর ছাড়া ঢাকা বিভাগসহ মোট আট বিভাগে আক্রান্ত হয়েছেন ৮৫৮ জন।

প্রিন্ট করুন

বিভাগ: জাতীয়