তবুও জয়ের আশা দেখছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ইমরুল, লিটন, মাহমুদউল্লাহ ও মুশফিকদের ব্যর্থতায় জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ১৪৩ রানে গুটিয়ে গেলেও ফলোঅনে পড়েনি স্বাগতিকরা। দলের পক্ষে হার না মানা ৪১ রান করে অপরাজিত থাকেন আরিফুল হক।

এর আগে শনিবার ( ৪ নভেম্বর) সিলেটে টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনে ৫ উইকেটে ২৩৬ রান তোলে জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় দিন মধ্যাহ্ন বিরতির আগে ২৮২ রানের অল আউট হয় সফরকারীরা।

প্রথম ইনিংসে ১৩৯ রানে পিছিয়ে টাইগাররা। তার সঙ্গে দ্বিতীয় ইনিংসে যোগ হয়েছে আরও ১ রান। হাতে ১০ উইকেট অক্ষত। তবুও ম্যাচ জয়ের আশা দেখছেন তাইজুল ইসলাম।

দ্বিতীয় দিনের খেলা শেষে সাংবাদিকদের সাথে আলাকালে তিনি বলেন, ‘আমরা ওদের ১৫০ রানের মধ্যে রাখতে পারলে ভালো হবে।’

১৫০ রানে বেঁধে ফেলার চ্যালেঞ্জে বোলাররা সফল হলেও তো স্বাগতিকের লক্ষ্যটা চলে যাবে তিনশর কাছে। আড়াইশর কাছাকাছি রান তাড়া করে টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের।

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে তাদের দ্বিতীয় সারির দলের বিপক্ষে ২১৫ রান তাড়া করে ৪ উইকেটে পাওয়া জয়ই এখন পর্যন্ত বাংলাদেশের সেরা। তাতে সিলেট টেস্টে জিম্বাবুয়েকে হারাতে হলে লিখতে হবে নতুন কোনো রেকর্ড।

এ প্রসঙ্গে তাইজুল বলেন, ‘আসলে টেস্ট ক্রিকেটটা রেকর্ডের খেলা। রেকর্ড কিন্তু টেস্ট ক্রিকেটেই বেশি হয়। আমরাও তাই চাচ্ছি, আমাদের দল এমন কোনো রেকর্ডই করুক।’

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

প্রিন্ট করুন

বিভাগ: খেলাধুলা