দুই মহাতারকার জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: চিরসবুজ সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ ও জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ। অনেক আগে থেকেই তারা দু’জন জানতেন যে, একইদিনে তাদের জন্মদিন।

চঞ্চলের কৈশোর থেকে যৌবনের দুরন্ত সময় কেটেছে বিশ্বজিতের গান শুনে। অন্যদিকে কুমার বিশ্বজিতেরও ভালো লাগে চঞ্চল চৌধুরীর অভিনয়।

কুমার বিশ্বজিতের ছেলের নাম নিবিড়। আর চঞ্চল চৌধুরীর ছেলে শুদ্ধ। বিশ্বজিৎ জানান, এবারই প্রথম তার জন্মদিন উপলক্ষে নিবিড় টাকা জমিয়ে কেক কিনে এনে তা কেটে গতকাল দিবাগত রাত ১২টায় জন্মদিনের শুভারম্ভ করে।

অন্যদিকে জন্মদিনের প্রারম্ভ লগ্নেই চঞ্চল চৌধুরীর বাবা-মা পাবনা থেকে তার বাসায় এসেছেন। তারা এবং চঞ্চলের স্ত্রী ও ছেলে মিলে গতকাল রাত ১২টায় কেক কেটে জন্মদিন পালন করেন।

১৯৬৩ সালের ১ জুন জন্মগ্রহণ করেছিলেন কুমার বিশ্বজিৎ। চট্টগ্রাম জেলায় তার শৈশব কেটেছে। ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’ গান দিয়ে উচ্চ মাধ্যমিকের ছাত্রাবস্থাতেই তিনি পেয়েছিলেন জনপ্রিয় গায়কের খ্যাতি। এরপর বহুদূর এগিয়ে এসেছেন। বাংলা আধুনিক কিংবা চলচ্চিত্রের গানে দীর্ঘ চার দশক ধরে কণ্ঠ দিচ্ছেন কুমার বিশ্বজিৎ। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন।

অন্যদিকে পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে ১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন চঞ্চল চৌধুরী। উচ্চ মাধ্যমিক শেষ করার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় ভর্তি হন। ছোটবেলা থেকেই তার গানবাজনা, আবৃত্তি আর নাটকের প্রতি নেশা ছিল। পরে তার মঞ্চনাটকের প্রতি একটা আগ্রহ সৃষ্টি হয়। মামুনুর রশীদের আরণ্যক নাট্যদলে কাজ করার মধ্যদিয়েই অভিনয় জীবনের শুরু হয়।

২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে এবং মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন ছবিতে অভিনয় করে প্রশংসিত হন। ‘আয়নাবাজি’ ও সর্বশেষ দেবী সিনেমাতে দর্শকের মন জয় করেন তিনি।

প্রিন্ট করুন

বিভাগ: বিনোদন