নির্বাচিত খবর

দেশকে বিশ্বে দৃষ্টান্ত করতে শিক্ষা ও ক্রীড়ার বিকল্প নেই -মোস্তাফিজুর রহমান এমপি

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : সাবেক মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, বাংলাদেশকে বিশ্বে দৃষ্টান্ত করতে শিক্ষা ও ক্রীড়ার বিকল্প নেই। বাংলাদেশের নারী ও পুরুষ খেলোয়াড়রা বিশ্বের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে দেশের নামকে পুরো বিশ্বে ছড়িয়ে রেখেছে। সাথেই দেশের মহা জ্ঞাণী, বিজ্ঞাণীরা বিশ্বের বড়বড় স্থান দখল করেছেন। তাই লেখাপড়ার সাথে ক্রীড়ার দিকে ঝুকতে হবে।

গতকাল বৃহস্পতিবার দিনাজপুরের ফুলবাড়ী সরকারি কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি। সকাল ১০টায় কলেজ চত্বরে আয়োজিত ক্রীড়ানুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নাজমুল হকের সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার। এছাড়া বক্তব্য রাখেন সরকারি কলেজের শিক্ষক পর্ষদের সম্পাদক ডা. রিপন কুমার দে, উপাধ্যক্ষ আহসান হাবীব, ক্রীড়ানুষ্ঠানের আহবায়ক মনোরঞ্জন রায়, থানা অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মকছেন আলী শাহ প্রমুখ।

পরে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার ২৮ দফায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়। শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রিন্ট করুন

বিভাগ: রংপুর,সারাদেশ