শিরোনাম

দেড় মাস বন্ধ সুপ্রিম কোর্ট

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : অবকাশকালীন ছুটিতে যাচ্ছে সুপ্রিম কোর্ট, ফলে দেড় মাস বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচার কার্যক্রম সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টে শরৎকালীন অবকাশের কারণে আজ বৃহস্পতিবার (১৬ আগস্ট) শুরু হবে এই ছুটি। শেষ হবে আগামী ৩০ সেপ্টেম্বর। আগামী ১ অক্টোবর সোমবার থেকে যথারীতি খুলবে সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট। শুরু হবে নিয়মিত বিচার কার্যক্রম।

তবে এ সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করবে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ইতোমধ্যে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দিয়েছেন।

এছাড়াও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারণ করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়েছে। বেঞ্চ গঠনের বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

সুপ্রিম কোর্টের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন আপিল বিভাগে জরুরি মামলা বিষয়ে শুনানি ও নিষ্পত্তির জন্য আপিল বিভাগের চেম্বার কোর্টে বিচার কার্যক্রম পরিচালনা করবে। প্রধান বিচারপতি এ সিদ্ধান্ত নিয়েছেন।

ব্রেকিংনিউজ/

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত