নির্বাচিত খবর

২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

শিরোনাম

  “শুধু প্রশিক্ষণ গ্রহণ করলেই হবে না, প্রশিক্ষণ লব্দ জ্ঞানকে কাজে লাগাতে হবে”, ভিডিপি পুরুষ সদস্যদের উদ্দেশ্যে জেলা প্রশাসক, কুড়িগ্রাম       ঠাকুরগাঁওয়ে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা       পাবনায় সরকারের উন্নয়ন প্রচারে কাজ করছে ‘উন্নয়ন সাফল্য প্রচার মঞ্চে’র এক ঝাঁক তরুণ       কুড়িগ্রামে যুবক-যুবতির মরদেহ উদ্ধার       ডোমারে বিদ্যুৎ অফিসের গাড়ী চালকের গলাকাটা লাশ উদ্ধার, আটক ৭       বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য রাণীনগরে তৈরি হচ্ছে সাব-ষ্টেশন       রাণীনগরে গ্যাস ট্যাবলেট খেয়ে বৃদ্ধার আত্মহত্যা       বাগেরহাটে মেধাবী ছাত্রীদের মাঝে বাই-সাইকেল বিতরণ       তারেকের কথায় অনিতা-সুমন রাজীবের সুরে অনিতা-সুমন আসছে অনিতা-সুমনের ‘বন্ধু হতে চাই’       পার্বতীপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন নির্মান প্রকল্প উদ্বোধন    

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাজশাহীর বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

রাজশাহী অফিস : রমজান উপলক্ষে রাজশাহী নগরীর ৪টি বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং কমিটির অভিযান পরিচালিত হয়। এসময় ব্যবসায়ীদের থেকে দ্রব্যমূল্য শোনা হয়। এছাড়া অতিরিক্ত মূল্য নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়। এসময় ৭জন ব্যবসায়ীর নিকট থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৯ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।
শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সালাহউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাঃ নাছিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাবেত আলী, জেলা ম্যাজিষ্ট্রেট সুব্রত পাল পৃথক টিমের মাধ্যমে বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মনিটরিং কমিটির অভিযান পরিচালনা করেন। এ সময় ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।
জেলা ম্যাজিষ্ট্রেট সুব্রত পাল বলেন, রাজশাহী নগরীর সাহেব বাজার, নিউ মার্কেট, হড়গ্রাম বাজার, বিনোদপুর বাজার এলাকায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার জন্য অভিযান পরিচালনা করেন। এছাড়া যে সকল ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের দামের লিস্ট টাঙ্গানো নাই। তাদের ২৪ ঘন্টার মধ্যে টাঙ্গাতে হবে। আর না হলে জরিমানা করা হবে।
ব্যবসায়ীরা জানান, সরবারহ কম থাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেশি। সরবরহ স্বাভাবিক হলে দাম কমে যাবে।

প্রিন্ট করুন

বিভাগ: আইন-আদালত,রাজশাহী,সারাদেশ