ধামইরহাটে বঙ্গবন্ধুর ছবি ভেঙ্গে ফেলায় প্রতিবাদ বিক্ষোভ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে বঙ্গবন্ধুর ছবি ফেলে দেওয়া অবমাননা অভিযোগ উঠেছে ইউপি সদস্য জাকারিয়ার স্ত্রী লাভলী আকতারের বিরুদ্ধে। এই ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন বাদী হয়ে অভিযোগ, স্মারকলিপি প্রদান ও প্রতিবাদ সমাবেশ করেছে।
জানা গেছে, উপজেলার ১নং ধামইরহাট ইউনিয়নের শুক্রবাটি কলোনী গ্রামে খাস জমিতে ২০০৩ সালে আঙ্গরত (কলোনি) আদর্শ ক্লাব ও বঙ্গবন্ধু পাঠ চক্র গঠিত হয় এবং সে ক্লাবটি পুনঃস্থাপন করা হয় ২০১৮ সালে। ঘটনার দিন ১৪ ডিসেম্বর ওই ক্লাবটি পুনঃ নির্মানের সময় বাধা প্রদান করে লাভলি আক্তার (২৬) বঙ্গবন্ধুর ছবি ভেঙ্গে ফেলে দেয় এবং ৫/৭ জনকে আহত করে লাভলী আকতার। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগ বিকেল ৪ টায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে এবং উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জ বরাবর একটি প্রতিবাদ স্মারক লিপি প্রদান করেন।
ধামইরহাট থানা অফিসার ইনচাজর্ শামিম হাসান সরদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি টেনে হিচরেবাহিরে ছুরে ফেলে দেওয়া একটি জঘন্য অপরাধ, বিষয়টি আমরা তদন্ত করছি, ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আমি তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি।

 

এম.পি শহীদুজ্জামানের একান্ত সচিব আমিনুল ইসলাম আর নেই-সর্বমহলের শোকের ছায়া

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, নওগাঁ-২ আসনের এমপি ও সাবেক হুইপ শহীদুজ্জামান সরকারের একান্দ সচিব আমিনুল ইসলাম (৫৪) আর নেই। ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ৮ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। গত এক সপ্তাহ ধরে তিনি পিজি হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলন। মৃত্যুকালে তিনি স্ত্রী ১ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। চাকুরীকালে তিনি পরিসংখ্যান ব্যুরো উপ-পরিচালক পদে কর্মরত ছিলেন। তবে ডেপুটেশনে তিনি দশম জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান এম.পি’র একান্ত সচিব ও একাদ্বশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি’র একান্ত সচিবের দায়িত্ব পালন করছিলেন। তাঁর মৃত্যু সাংসদ শহীদুজ্জামান সরকার, স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এম.পি, ধামইরহাট উপজেলা চেয়ারম্যার আজাহার আলী, ইউএনও গনপতি রায়, সাবেক উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, অধ্যক্ষ শহীদুল ইসলাম, আ’লীগ নেতা ওবায়দুল হক সরকার, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপনসহ উপজেলার সকল সাংবাদিক, শিক্ষকমহলসহ সর্বস্তরের জনসাধারণ গভীর শোক প্রকাশ করেছেন। আগামীকাল ১৬ ডিসেম্বর সকাল ১০ টায় তার গ্রাম কাজিপুরে নামাজে জানাযা শেষে পারিবারিক দাফন সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ