নির্বাচিত খবর

ধামইরহাটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে এডভোকেসি সভা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কমপ্লেক্সের উদ্যোগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ০৬ জানুয়ারী বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী। এ সময় ইউএনও গনপতি রায়, ওসি শামীম হাসান সরদার, আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসয়া মো. আরাফাত ইমাম, উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, মেডিকেল অফিসার ও অনুষ্ঠানের উপস্থাপক ডা. মল্লিকা পারভীন, ডা.মেহেদী হাসান, ডা. আবু জার গিফারী, ডা. ফয়সাল আহমেদ, সামিউল হাসান, ডেন্ডাল সার্জন ডা. রবিউল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহেল বাকি, স্বাস্থ্য কমপ্লেক্সের টিএলসিএ আবুল হোসেন, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান, ইমরুশ কায়েশ বাদল, আব্দুস সালাম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন, ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার আনোয়ার পারভেজ, প্রধান শিক্ষক প্রমুখ বক্তব্য রাখেন। আগামী ১১ জানুয়ারী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এ ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ২ হাজার ৩৫ জন শিশু ও ১১ থেকে ৫৯ মাস পর্যন্ত ১৮ হাজার ১২৫ জন শিশুকে এই ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। অনুষ্ঠানে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে ক্যাম্পেইন বিষয়ে ব্যাপক প্রচারের মাধ্যমে শতভাগ উপস্থিতি নিশ্চিতকল্পে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও হাসপাতাল কর্তৃপক্ষকে আহবান জানান।

 

ধামইরহাটে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন বইয়ের পাতা না থাকায় শিক্ষাদানে ব্যাঘাত ঘটছে
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে সরকারী ভাবে বই উৎসবে বিতরণ করা প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন বইয়ের পাতা না থাকায় শিক্ষাদানে ব্যাঘাত ঘটছে। ধামইরহাট কেজি স্কুলের অধ্যক্ষ মো. আব্দুল বারী জানান, তাঁর বিদ্যালয়ের বাংলা, ইংরেজি গনিতসহ বিভিন্ন বইয়ের পাতা না থাকায় ক্লাসে শিক্ষকগণ চরম বিপাকে পড়ছেন। ঘটনার সত্যতা স্বীকার করে প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আবু ইউসুফ বদিউজ্জামান বকুল বলেন, এমন ঘটনা শুনেছি, তবে বইগুলো শিক্ষা অফিসে নিয়ে গেলে অবশ্যই কর্তৃপক্ষ পরিবর্তন করবেন।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা বলেন, এমন ঘটনা প্রিন্ট মিসটেক হয়ে হতে পারে, তবে আমার কাছে কেউ অভিযোগ করেন, যদি বইয়ের পাতা মিসিং এমন বই আসে আমরা তা পরিবর্তন করে দিব।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ