নির্বাচিত খবর

নওগাঁয় সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী ও দুঃস্থ নারীদের স্বাস্থ্যসেবা প্রদান

রায়হান আলম, নওগাঁ প্রতিনিধি: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে নওগাঁর ধামইরহাট উপজলোর প্রত্যান্ত এলাকার গর্ববতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে সেনাবাহিনী। রবিবার বেলা ১২ টা থেকে দিনব্যাপী ১১ পদাতিক ডিভিশন বাংলাদেশ সেনাবাহিনিীর আয়োজনে উপজেলার মংগলবাড়ী সরকারী প্রাথমকি বিদ্যালয়ে এ সেবা প্রদান করা হয়।

সেবা প্রদান কার্যযক্রমরে উদ্বোধন করেন, বগুড়া সেনাবাহিনীর ১০ বীর অধনিায়ক লে: কর্নেল মো: গোলাম মাবুদ হাসান পিএসসি। বগুড়া সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় সম্মিলিত সামরিক হাসপাতাল বগুড়ার তত্ত্বাবধানে সিনিয়র গাইনোলজিষ্ট বিশেষজ্ঞ ডাক্তার কর্নেল শাহনূর চিশতীসহ বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে ৩০০ জন গর্ভবতী মাযেদের বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা ও ঔষুধ দেওয়া হয়।

এসময় ২১ ফিল্ড অ্যাম্বুলন্সে এর অধনিায়ক লে: কর্ণেল মোছা: তহমিনা আকতার, মেডিকেল অফিসার ক্যাপ্টেন মুনমুন, ১০ বীর এর ক্যাপ্টেন পারভেজ ও ক্যাপ্টেন জুয়েলসহ সেনাবাহিনীর অন্যান্যরা সদস্য উপস্থিত ছিলেন। বগুড়া সেনানিবাসের ১০ বীর অধিনায়ক লে: কর্নেল মো: গোলাম মাবুদ হাসান পিএসসি বলেন, করোনা ভাইরাসের কারণে চিকিৎসা সেবা থেকে অনেকটা পিছিয়ে গেছে নারীরা।

একারণে প্রত্যান্ত এলাকার গর্ভবতী ও দুস্থ নারীদের চিকিৎসার জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে। যেখানে চিকিৎসার পাশাপাশি বিনামুল্যে ঔষধ প্রদান করা হচ্ছে।  তিনশতাধিক নারীদের চিকিৎসা সেবা দেয়া হবে। তবে নারীদের সংখ্যা যদি আরো বেশি হয় আমরা সেবা দেয়ার চেষ্টা করবো।

তিনি বলেন, এছাড়া যাদের করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যাবে তাদের নমুনা সংগ্রহ করা হবে।

প্রিন্ট করুন

বিভাগ: রাজশাহী,সারাদেশ