নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৫

Nougaআলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ : নওগাঁয় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত ও ৫ জন আহত হয়েছে।
জেলার পতœীতলা উপজেলায় শুক্রবার সকালে নজিপুর বাসস্ট্যান্ড এলাকার সিএ্যান্ডবি গেটের সামনে বাসের চাপায় পারুল বিবি (৪৮) নামে এক অটোরিক্সা-ভ্যানের যাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো ৫ যাত্রী আহত হয়েছেন। আহতদের পতœীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
নিহত পারুল বিবি পতœীতলা উপজেলার নৌটা গ্রামের আবুল কালামের স্ত্রী। আহতরা হলেন নৌটা গ্রামের হাসিনা বিবি (৪৪), ও মোছা: জাকিয়া (২২), বালুঘা গ্রামের পারুল আক্তার (৪০) ও শিশু জাহিদ হাসান (২) ও অটোরিক্সা-ভ্যান চালক বাবনাবাজ গ্রামের স্বপন মারডি (৩০)।
পতœীতলা থানা সুত্রে জানা গেছে নজিপুর-নওগাঁ সড়কের সিএ্যান্ডবি মোড়ের সামনে মহাদেবপুর উপজেলা থেকে যাত্রী নিয়ে নজিপুর এলাকায় একটি ব্যাটারি চালিত অটোরিক্সা আসার পথে ঢাকাগামী তনয় পরিবহন নামে একটি বাস অটোরিক্সা-ভ্যানটিকে ধাক্কা দিলে অটোরিক্সা-ভ্যানটি দুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই পারুল বিবি মারা যান। এসময় অটোরিক্সা-ভ্যানটিতে থাকা চালকসহ ৫ জন গুরুত্বর আহত হন। এলাকার লোকজন তাৎক্ষনিক আহতদের উদ্ধার করে পতœীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পতœীতলা থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে মৃতদেহ সহ দুমড়ে মুচড়ে যাওয়া অটোরিক্সা-ভ্যানটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। তবে বাসটি আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের হয়েছে।
অপর দিকে বৃহস্পতিবার দিনগত রাতে নওগাঁ শহরের বাইপাস সড়কে বোয়ালিয়া গ্রামের বটতলী মোড়ে দ্রুতগামী একটি ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী আব্দুল লতিফ (৩৮) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনায় উত্তেজিত জনতা ঘাতক ট্রাকটিতে আগুন লাগিয়ে দিয়ে সড়ক অবরোধ করে। ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রন করে এবং পুলিশ এসে পুরো পরিস্থিতি নিয়ন্ত্রন করে। শুক্রবার নওগাঁ সদর হাসপাতাল মর্গে নিহত আব্দুল লতিফের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দয়েরে হয়েছে।

নওগাঁর পতœীতলায় পরীক্ষায় অকৃতকার্য হয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ : নওগাঁর পতœীতলায় এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে উপজেলার চকদুর্গা আয়াম গ্রামের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

পতœীতলা উপজেলার চকদুর্গা আয়াম গ্রামের দুলাল চন্দ্রের মেয়ে শান্ত রানী (১৮) নজিপুর সরকারী কলেজ থেকে এবারে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে। গতকাল বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল ঘোষনা হলে সে পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় তার বাবা-মা তাকে বকা-ঝকা করে। এতে শান্ত রানী সকলের অজান্তে সন্ধ্যায় নিজ ঘরে ফ্যানের সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস দেয়। পরে বাড়ীর লোকজন জানতে পেরে দ্রুত সেখান থেকে নামিয়ে পতœীতলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। এঘটনায় পতœীতলা থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।
নওগাঁয় ১৪ বিজিবি পৃথক পৃথক অভিযান চালিয়ে বিদেশী মদ, ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি ঃ নওগাঁর পতœীতলা ১৪ বিজিবি পৃথক পৃথক অভিযান চালিয়ে শিমুলতলী বিওপির দায়িত্বপূর্ণ এলাকা মনোহরপুর, বস্তাবর বিওপির হঠাৎপাড়া ও বাসুদেবপুর নামক এলাকা থেকে বিদেশী মদ সহ ভারতীয় ফেন্সিডিল উদ্ধার সহ একজনকে আটক করেছে।

১৪ বিজিবি শিমুলতলী বিওপির নায়েক মোঃ আসাদুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল পতœীতলার শিমুলতলী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মনোহরপুর নামক স্থানে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ০৯ বোতল অফিসার চয়েজ বিদেশী মদ ও ১৯ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করেছে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য পনের হাজার একশত টাকা এসময় বিজিবি‘র টহল দলের উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারীরা পালিয়ে যায়। একই দিন ১৪ বিজিবি বস্তাবর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার হটাৎপাড়া নামক স্থানে নায়েব সুবেদার মোঃ আবু সাইদ এর নেতৃত্বে একটি টহল দল অভিযান চালিয়ে ০৯ বোতল বিদেশী মদ আটক আটক করে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য তের হাজার পাঁচশত টাকা এসময় বিজিবি‘র টহল দলের উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারীরা পালিয়ে যায়।
অপরদিকে গত বুধবার রাতে ১৪ বিজিবি’র চকিলাম বিওপির দায়িত্বপূর্ণ এলাকা বাসুদেবপুর নামক স্থানে গোপন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার মোঃ মোয়াজ্জেম হোসেন এর নেতৃত্বে একটি টহল দল অভিযান চালিয়ে ভারতীয় ০৫ বোতল ফেন্সিডিল সহ ধামইরহাট উপজেলার বাসুদেবপুর গ্রামের উজ্জল হোসেনের পুত্র মাবুদ ইসলাম (১৮) কে আটক করে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ২,০০০/- (দুই হাজার) টাকা বলে বিজিবি ক্যাম্প সুত্রে জানা গেছে।

প্রিন্ট করুন

বিভাগ: অন্যান্য,দুর্যোগ-দুর্ঘটনা,রাজশাহী